Land Slide in Dakhineshwar: দক্ষিণেশ্বর মেট্রোলাইনের পাশে ২০০ মিটার জুড়ে ধস

0
29


Ritika Roy, DNI: আচমকা নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রো লাইনের পাশে আচমকাই ধস নামল। প্রায় ২০০ মিটার এলাকা জুড়ে ধস নেমেছে। শুক্রবার সকাল থেকে ধীর গতিতে ট্রেন চলছে। যদিও মেট্রো কর্তৃপক্ষের দাবি, ধসের কারণে পরিষেবায় কোনও প্রভাব পড়েনি। ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। এদিকে শুক্রবার সকাল থেকেই সেখানে কাজে নেমে পড়েন মেট্রোরেলের ইঞ্জিনিয়ার এবং কর্মীরা। বোল্ডার ফেলে সেই ধস মেরামতের চেষ্টা চালানো হচ্ছে।

অফিস টাইমে হঠাৎই এই ঘটনা ঘটায় দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। প্রত্যক্ষদর্শীর বয়ান অনুযায়ী, সিসিআর ব্রিজের ক্ষতি হয়েছে ধসের কারণে। বেলঘরিয়া এক্সপ্রেসওয়ের ব্রিজের পিলারে ফাটল ধরেছে। মূলত কেনও এই ধস, তা এখনও জানা যায়নি। তবে কিছুদিন লাগাতার বৃষ্টির কারণেই এই ধস মনে করা হচ্ছে।

রেল দফতর সূত্রে খবর, শুক্রবার সকাল থেকেই বোল্ডার ফেলে মেরামতির কাজ চলছে। ঘটনাস্থলে রয়েছেন রেল ইঞ্জিনিয়ররাও। লাল ফিতে দিয়ে বেঁধে আলাদা করে চিহ্নিত করা হয়েছে এলাকাটিকে। প্রায় ১০০ জন কর্মী নিয়ে শুরু হয়েছে মেরামতির কাজ। বালির বস্তা ফেলে ধস মেরামতের চেষ্টা চলছে। এই ধসের জেরে রেল ব্রিজের কোনও ক্ষতি হবে কি না তাও স্পষ্ট নয়।

বঙ্গে করোনা-বিধি নিষেধ এখনও জারি। লোকাল ট্রেন চালু হয়নি। স্টাফ-স্পেশাল ও মেট্রো রেলেই ভরসা নিত্যযাত্রীদের। মেট্রো পরিষেবাও প্রথমে কেবল জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত ব্যক্তিদের জন্য চালু ছিল। পরে আমজনতার সুবিধার কথা ভেবে ধীরে ধীরে বাড়ানো হয় রেক সংখ্যা। তবে এরপর কোনও সমস্যা হবে কিনা মেট্রো চলাচলে তা জানা নেই।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে