Laxmi Bhandar Update: ‘লক্ষ্মীর ভান্ডার’ প্রকল্প নিয়ে বড় সিদ্ধান্ত, ঘোষণা মুখ্যমন্ত্রীর

0
187
Laxmi Bhandar Update: 'লক্ষ্মীর ভান্ডার' প্রকল্প নিয়ে বড় সিদ্ধান্ত, ঘোষণা মুখ্যমন্ত্রীর


Priyanka Pal, DNI: রাজ্য সরকারের উদ্যোগে দ্রুত শুরু হতে চলেছে ‘লক্ষ্মীর ভান্ডার’ প্রকল্প কর্মসূচি। এই প্রকল্পের দুর্নীতি রুখতে কার্যত নজিরবিহীন ব্যবস্থা গ্রহণ করছে নবান্ন। বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ‘লক্ষ্মীর ভাণ্ডার’ নিয়ে যাবতীয় বিষয় স্পষ্ট করলেন।

মুখ্যমন্ত্রী বলেন ” লক্ষীর ভান্ডার এর জন্য বিনামূল্যে ফর্ম পাওয়া যাবে। কোন ট্যাক্স দিতে হবে না। দুয়ারে সরকারেই এই কাজ করা যাবে। এই আবেদনপত্র নকল করা যাবে না। একটা ইউনিক computer-generated নম্বর থাকবে ওই আবেদন পত্রে। একমাত্র দুয়ারে সরকারের লক্ষ্মীর ভান্ডার এর কাউন্টার থেকেই এই আবেদন পত্র পূরণ করা যাবে। তবেই সেটা মান্যতা পাবে।” এ প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, সাধারণ মানুষের যদি কোন অভিযোগ থাকে তাহলে ১০৭০/২২১৪৩৫২৬ নম্বরে ফোন করে অভিযোগ জানানো যাবে। বাংলা সহায়ক কেন্দ্রেও অভিযোগ জানানো যাবে বলে জানান তিনি।

দুর্নীতি রুখতে কড়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন মুখ্যমন্ত্রী লক্ষ্মীর ভান্ডার এর আবেদন পত্র নিয়ে যদি কোনো নকল হয় সে নিয়েও সতর্ক করেন। মুখ্যমন্ত্রী বলেছেন, একটি ইউনিক নম্বর দেওয়া থাকবে। সেই নম্বর নকল করে কেউ কিছু করতে পারবে না। বাইরে থেকে কেউ আবেদনপত্র নিয়ে এলে ওই আবেদনপত্রগুলি কোনভাবেই গ্রহণযোগ্য হবে না।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে