LED LAMP জ্বালালেই মারা পড়বে সমস্ত মশা! জেনে নিন বিস্তারিত

0
56

গ্রীষ্ম শুরু হতেই মশার উৎপাত শুরু হয়েছে। মশার কামড় মানেই ম্যালেরিয়া সহ একাধিক শারীরিক সমস্যা। এই সমস্যা থেকে মুক্তির জন্য মশা দূর করতে হবে। নিরমিত বাড়ির চারপাশ পরিচ্ছন্ন রাখা দরকার। এতেও যে মশা পুরোপুরি দূর করতে পারবেন সেবিষয়ে নিশ্চয়তা নেই। তাই মশা থেকে সম্পূর্ণ দূরে থাকতে বাজারে নিয়ে আসা হয়েছে বিশেষ ডিভাইস।

Advertisement

অত্যন্ত ছোটো এই ডিভাইসটি দেখতে অনেকটা ব্লুটুথ স্পিকারের মতো। অত্যন্ত ছোটো হলেও অত্যন্ত কার্যকরী। ডিভাইসটির মধ্যে রয়েছে একটি LED ল্যাম্প। এই ডিভাইসটির নাম ইকো ফ্রেন্ডলি ইলেকট্রিক LED মশকুইটো কিলার ট্রাপ ল্যাম্প। মূলত এই ডিভাইসে যে আলো ব্যবহার করে হয় সেটিতে মশা আকৃষ্ট হয়। এছাড়াও সেখানে রয়েছে একটি ফ্যান। মশা যখন আলোর কাছাকাছি আসে তখন ফ্যানের মাধ্যমে ওই মশা টেনে ঢুকিয়ে নেয় ওই মেশিন। এবং সেটিতে মেরে ফেলে।

এই ডিভাউসে যেহেতু কোনও লিক্যুয়িড বা গ্যাস ব্যবহার করা হয় না সেকারণে এই ডিভাইসটি সম্পূর্ণ শরীরের জন্য সুরক্ষিত। ফলে শরীরের উপর কোনও খারাপ প্রভাব পড়ে না এবং অন্যদিকে মশাও থাকে দূরে। বর্তমানে বাজারে একাধিক লিক্যুয়িড পদার্থ এবং বিভিন্ন কয়েল বাজারে রয়েছে। সেগুলির মাধ্যমে সাময়িক মশা দূর করা সম্ভব হলেও শরীরের জন্য প্রচণ্ড ক্ষতিকারক। এর ফলে চিকিৎসকরা বারবার পরামর্শ দেন এই ধরনের সামগ্রী যেন কেউ না ব্যবহার করেন। তার সেকারণে মশা দূর করার এই ইলেকট্রনিক্স ডিভাইসটি অত্যন্ত কার্যকরী।

Advertisement

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে