Lionel Messi: PSG তেই মেসি! দু’বছরের চুক্তিতে সম্মতি

0
362
Lionel Messi: PSG তেই মেসি! দু'বছরের চুক্তিতে সম্মতি

Priyanka Pal, DNI: স্পেন ছেড়ে প্যারিসেই পাড়ি দিতে চলেছেন লিওনেল মেসি। অবশেষে বার্সেলোনার পর্ব শেষ করে একপ্রকার প্যারিস সাঁ-জাঁতেই যোগ দিলেন লিওনেল মেসি। বার্সেলোনা নাকি আবারও লিও মেসিকে আঁকড়ে ধরার আপ্রাণ চেষ্টা করছে। কিন্তু যাদের সঙ্গে মোহভঙ্গ ঘটেছে, তাদের দলে আর যোগ দেবেন না, জানিয়ে দিয়েছেন বিশ্ব গোলার্ধের অন্যতম তারকা।

ইতিমধ্যেই দলের প্রাক্তন অধিনায়ক লিওনেল মেসিকে বিদায়ী সংবর্ধনা জানিয়ে দিয়েছে। চোখের জলে বার্সায় দীর্ঘ ১৭ বছরের কেরিয়ার শেষ করার ঘোষণা করে দেন সদ্য কোপা আমেরিকা জয়ী সর্বকালের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি।

স্প্যানিশ সংবাদ মাধ্যম মার্কা জানিয়েছে, পিএসজির সঙ্গে ইতিমধ্যেই চুক্তি হয়ে গিয়েছে মেসির। এখন বাকি শুধু আনুষ্ঠানিক ঘোষণাই। বার্সেলোনায় যা পেতেন, তার থেকে বেশি আর্থিক চুক্তিতে প্যারিসের নামী ক্লাবে সই করেছেন মেসি।

পিএসজি-তে বছরে মেসিকে দেওয়া হবে ৩৫ মিলিয়ন পাউন্ড, ভারতীয় মুদ্রায় যা প্রায় সাড়ে ৩০০ কোটি টাকা। দু’বছরের চুক্তিতে পাবেন মোট ৭০০ কোটি টাকার মতো। বার্সেলোনায় মেসি বাত্‍সরিক পেতেন ২০ মিলিয়ন ইউরো, সেটাই বেড়ে এবার তিনি পাবেন বছরে ৩৫ মিলিয়ন পাউন্ড।

বার্সেলোনায় যেদিন মেসি বিদায়ী সাংবাদিক সম্মেলন করলেন, সেদিনই বুঝিয়ে দিয়েছিলেন তিনি প্যারিসেই যোগ দেবেন। তিনি বলেছিলেন, “আজ আমি বিদায় জানাচ্ছি। মাত্র ১৩ বছর বয়সে আমি এখানে এসেছিলাম। তারপর ২১ বছর কাটিয়েছি। অবশেষে স্ত্রী এবং তিন সন্তানকে নিয়ে ক্লাব ছাড়ছি।”

কান্না ভেজা চোখে তিনি আরও জানান, ”আমি এই শহরেই এতদিন ধরে ছিলাম। এটাই আমার ঘরবাড়ি হয়ে গিয়েছিল। এই সবকিছুর জন্য আমি কৃতজ্ঞ, আমার সতীর্থ এবং আমার পাশে থাকা প্রত্যেককে আমি ধন্যবাদ জানাতে চাই। যোগদানের প্রথম দিন থেকে আমি নিজের সবকিছু এই ক্লাবের জন্য উজার করে দিয়েছি। কখনও ভাবিনি যে ক্লাবকে এভাবে বিদায় জানাতে হবে। কারণ এই বিষয়টা নিয়ে আমি কখনও চিন্তাই করিনি। বার্সায় থেকে যাওয়ার জন্য আমি আপ্রাণ চেষ্টা করেছিলাম। কিন্তু, লা লিগার কারণে ক্লাব আমাকে রাখতে পারল না।”

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে