M R Bangur Hospital: দেশের সেরা জেলা হাসপাতালে স্বীকৃতি পেল এম আর বাঙ্গুর হাসপাতাল

0
45
M R Bangur Hospital: দেশের সেরা জেলা হাসপাতালে স্বীকৃতি পেল এম আর বাঙ্গুর হাসপাতাল



সুস্মিতা নন্দী,DNI: করোনার শুরু থেকে যখন দেশের মানুষ তাদের নিজের মানুষদের হারাতে শুরু করে তখন থেকে টালিগঞ্জের এই সরকারি হাসপাতালে মানুষ কে করোনার হাত থেকে বাঁচতে মরিয়া হয়ে ওঠে। অক্লান্ত পরিশ্রম করে মানুষকে বাঁচিয়ে দেশের সেরা জেলা হাসপাতালের মুকুট উঠল তার মাথায়। নীতি আয়োগের (Niti Ayog) তরফে সদ্যই এই স্বীকৃতির চিঠি এসে পৌঁছেছে স্বাস্থ্যদপ্তরের হাতে। এমন অভাবনীয় সাফল্যে স্বভাবতই খুশি সকলে।

২০২০র প্রথম থেকেই এমআর বাঙ্গুর (M R Bangur Hospital) কে হাসপাতাল বলে চিহ্নিত করতে থাকে বাংলা । বহু মানুষকে সুস্থ করেছে, কত মরণাপন্ন রোগীকে জীবনের পথে ফিরিয়েছে – তার হিসেব নেই। বাকি হাসপাতালের তুলনায় এখানে CCU, ICU, SDU-সহ সাতশোরও বেশি ওয়ার্ড ছিল এবং এখানকার সাফল্যের হার ৯৮ শতাংশের বেশি।

২০২০ র প্রথম থেকেই তেমন কোনো কটু উক্তি বা হাসপাতালের বিরুদ্ধে কোন কথা শোনা যায়নি এমনকি কোন করোনা রোগীকে সেই রকম অন্যত্র ফিরিয়ে দেওয়ার কথাও জানা যায় না। নীতি আয়োগের তরফে এসব উল্লেখ করে বাঙ্গুর হাসপাতালের ভূয়সী প্রশংসা করে চিঠি পাঠানো হয়েছে রাজ্য স্বাস্থ্যদপ্তরে।

পশ্চিমবাংলার স্বাস্থ্য দপ্তর কতটা উন্নত সেই নিয়েই শাসক দলের প্রশংসায় পঞ্চমুখ সকলে। কিন্তু বিরোধী দলেরও কটুক্তি কিছু কম নয় তারা বলে যদি এতই ভাল হয় তাহলে এত লোক এত মানুষ কেন অকালে প্রাণ হারালো। এই নিয়ে জল্পনা যখন তুঙ্গে তখন শাসকদল আরো মনে করিয়ে দেয় ২০২০ সালেও বেলেঘাটা আইডি ঠিক এমন ভাবেই করোনা করোনা পরিস্থিতিতে অক্লান্ত লড়াইয়ের জন্য সম্মান কুড়িয়েছিল একই রকম ভাবে। আর ২০২১ এ কেন্দ্রের প্রশংসা পেল এম আর বাঙ্গুর। নিঃসন্দেহে রাজ্যের স্বাস্থ্যক্ষেত্রে এটি বড় সাফল্য।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে