MadhyaPradesh: অ্যামাজনের মাধম্যে গাঁজার ‘ডেলিভারি’! এফআইআর দায়ের অ্যামাজনের ইন্ডিয়ার বিরুদ্ধে।

0
11

মধ্যপ্রদেশ পুলিশ শনিবার Amazon.in-এর (AMZN.O) স্থানীয় ইউনিটের সিনিয়র এক্সিকিউটিভদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। অনলাইন খুচরা বিক্রেতার মাধ্যমে গাঁজা পাচারের অভিযোগে মাদক আইনের অধীনে গোহাদ থানায় অভিযোগ দায়ের করেছে।

মধ্যপ্রদেশ রাজ্যের পুলিশ ১৪ নভেম্বর ২০ কেজি গাঁজা সহ দুই ব্যক্তিকে গ্রেপ্তার করে। অভিযুক্তদের জেরা করে পুলিশ জানতে পায়, তারা অ্যামাজন ইন্ডিয়ার ওয়েবসাইট ব্যবহার করে ‘স্টিভিয়া পাতা’ একটি প্রাকৃতিক মিষ্টি পাতা যা রান্নার কাজে ব্যাবহার করা হয় তার ছদ্মবেশে গাঁজা অর্ডার ও সরবরাহ করত দেশের অন্যান্য রাজ্যেও।

রাজ্য পুলিশ একটি বিবৃতিতে বলেছে যে অ্যামাজন ইন্ডিয়ার নির্বাহী পরিচালকদের মাদকদ্রব্য ও সাইকোট্রপিক পদার্থ আইনের অধীনে অভিযুক্ত হিসাবে নামকরণ করা হয়েছে কারণ পুলিশের প্রশ্নের উত্তরে কোম্পানির তরফে পাঠানো নথির উত্তরে এবং পুলিশের তদন্তে উঠে আসা তথ্যের মধ্যে পার্থক্য পাওয়া গেছে। এখনও পর্যন্ত কতজন নির্বাহীকে অভিযুক্ত করা হয়েছে তা পুলিশ প্রকাশ করেনি।

এই মামলায় অ্যামাজনের নির্বাহীদের সাথে কথা বলে পুলিশের অনুমান এখনও পর্যন্ত প্রায় এক হাজার কেজি গাঁজা, যার মূল্য প্রায় ১ কোটি ১০ লক্ষ টাকা, অ্যামাজনের মাধ্যমে বিক্রি করা হয়েছে।

অ্যামাজনের পক্ষ থেকে এখনই এই বিষয়ে কোন প্রতিক্রিয়া দেওয়া হয় নি। আগে অ্যামাজনের তরফে বলা হয়েছিল যে এটি একটি বিক্রেতার দ্বারা করা হয়েছিল কিনা তার তদন্ত চলছে।

সাম্প্রতিক বছরগুলিতে অবৈধ ওষুধের পাচার দমন করতে ভারতীয় গোয়েন্দা সংস্থাগুলি তাদের প্রচেষ্টা জোরদার করেছে৷ অনেক হাই-প্রোফাইল ভারতীয় অভিনেতা এবং টিভি ব্যক্তিত্ব গত বছর থেকে মাদকদ্রব্যের আধিকারিকদের তদন্তের অধীনে রয়েছেন।

News By Tania

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে