“কুম্ভমেলা যদি সুয়োরানি হয়, গঙ্গাসাগর দুয়োরানি”, কেন্দ্রকে তোপ দাগলেন মমতা

0
16

১২ ই জানুয়ারী শুরু কুম্ভমেলা। তার আগে ফের বঞ্চনা উসকে দিয়ে গঙ্গাসাগরকে জাতীয় ইস্যু করে দিলেন মমতা বন্দ্যোপাধায় (Mamata Banerjee)। ক্ষোভপ্রকাশ করে তিনি বলেন, “অনেক বার প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছি। আজও উত্তর পাইনি। একটি পয়সা পর্যন্ত দেওয়া হয় না। কুম্ভমেলা যদি সুয়োরানি হয়, এখানে যেন দুয়োরানি?”

Advertisement

সাগরমেলার গুরুত্ব বোঝাতে তিনি বলেন, “সারা দেশ থেকে লোক আসেন। কুম্ভমেলা (Kumbh Mela) একনম্বর। কিন্তু মূল ফারাক হল এই মেলায় জল পেরিয়ে আসতে হয়। আমরা গঙ্গাসাগরকে সাজিয়ে দিয়েছি। ১৮-২০ ঘণ্টা ভেসেল চলে। কখনও জোয়ার কখনও ভাটা। আগে দুর্গমতার জন্য একমাস সময় লাগত। তাই সবাই বলত সব তীর্থ বার বার, গঙ্গাসাগর একবার। এখন বলি, আসতে হবে প্রতিবার।”

মুখ্যমন্ত্রী এদিন পুণ্যার্থীদের উদ্দেশে বলেন, “মাস্ক পরে মেলায় আসুন। করোনাবিধি মেনেই পুণ্যস্নান করতে হবে সবাইকে।” একই সঙ্গে মমতার অভিযোগ, তাজপুর পোর্টের ৭৪ শতাংশ শেয়ারের শর্তে মুড়িগঙ্গার উপর ব্রিজ করে দেবে বলেছিল কেন্দ্র। রাজ্য কথা রাখলেও কেন্দ্র রাখেনি। হাজার হাজার কোটি টাকা ব্রিজ গড়তে লাগবে। রাজ্য যেদিন পারবে সেদিন করবে। 

কপিলমুনির আশ্রমের মোহন্ত জ্ঞানদাস। তিনি বলেন, “গঙ্গাসাগর (Gangasagar) মেলাকে রাষ্ট্রীয় মেলা করার জন্য বহুদিন ধরে প্রার্থনা করছি। কেন্দ্রের এই সরকার করেনি। এরা না গেলে হবে না।”

Advertisement

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে