রাজ্যে পুলিসের স্থায়ী ডিজি পদে নিয়োগ করা হল মনোজ মালব্যকে,আগামী ২ বছর থাকবেন ওই পদে

0
48

চলতি বছরের ৩১ আগস্ট রাজ্যের তৎকালীন ডিজি বীরেন্দ্রর (Virendra) কার্যকালের মেয়াদ শেষ হয়। তাঁর জায়গায় রাজ্যের প্রস্তাবিত তালিকা থেকে কোন আইপিএস অফিসার দায়িত্ব নিচ্ছেন, সেদিকে নজর ছিল ওয়াকিবহাল মহলের। যদিও কেন্দ্রের তরফে আনুষ্ঠানিকভাবে সবুজ সংকেত না মেলায় বিষয়টি খানিকটা দোলাচলে ছিল।

Advertisement

জল্পনা চলছিল ১৯৮৬ সালের IPS ব্যাচের আধিকারিক মনোজ মালব্যই হয়তো এই পদে আসীন হতে চলেছেন। জল্পনাকে সিলমোহর দিয়ে বেশ কয়েক বছর ধরে DG & IGP(Organisation) পদের দায়িত্ব সামলানো মনোজ মালব্য সেপ্টেম্বর থেকে ডিজি হিসাবে দায়িত্ব নেন। আগামী দু’বছরের জন্য রাজ্য পুলিশের ডিজি-র (Director General of Police West Bengal) দায়িত্ব সামলাবেন তিনি। এত দিন অস্থায়ী ডিজি-র দায়িত্ব সামলাচ্ছিলেন।

এখন থেকে মালব্য রাজ্য পুলিশের হোম অফিস পুলিশ বাহিনীর ডিজি এবং আইজিপি হিসাবে দায়িত্ব পালন করবেন। এই বিষয়ে পশ্চিমবঙ্গে সরকারের স্বরাষ্ট্র ও পার্বত্য বিষয়ক দফতর একটি বিজ্ঞপ্তিও জারি করেছে।

রাজ্য সরকার যে তালিকা তৈরি করে তা কোঁজ খবর নিয়ে দেখে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। তারপরেই মেলে অনুমোদন। সেইসব খোঁজখবর নেওয়ার পরই মালব্যের নাম স্থায়ী পদের জন্য ঠিক করে করে কেন্দ্র।

Advertisement

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে