Mithun Chakraborty:মিঠুন চক্রবর্তী মামলা:”মারব এখানে, লাশ পড়বে শ্মশানে”, শুনলেন বিচারপতি।

0
56

“মারব এখানে, লাশ পড়বে শ্মশানে” , “আমি জল ঢোড়াও নই, বেলেবোরাও নই, জাত গোখরো, এক ছোবোলেই ছবি” এই সব ফিল্মি ডায়লগ এক সময়ে বিভিন্ন সিনেমা হল কাঁপিয়ে দিয়েছে। কিন্তু এখন এই সব কথাই গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছে সুপার স্টার মিঠুন চক্রবর্তীর। গতকাল মানিকতলা থানায় দাখিল করা এক মামলার পরিপ্রেক্ষিতে এই এই ডায়লগগুলি শুনলেন বিচারপতি।

উল্লেখ্য, 2021 এর বিধানসভা নির্বাচনের আগে ভারতীয় জনতা পার্টির হয়ে বিভিন্ন প্রচার সভায় অংশ গ্রহণ করেছিলেন জাতীয় পুরস্কার প্রাপ্ত অভিনেতা এবং বিজেপি নেতা মিঠুন চক্রবর্তী। সেই প্রচার সভাতেই এই সব ফিল্মি ডায়লগ বলেন তিনি যেগুলো বিভিন্ন ছায়াছবিতে তাঁর মুখে খুবই জনপ্রিয়তা লাভ করেছে। অভিযোগ, এর পরেই ভোট এবং ভোট পরবর্তী হিংসাত্মক পরিস্থিতি গুরুতর হয়ে ওঠে। কার্যত, এই সব ডায়লগ ভোট পরবর্তী হিংসার আগুনে ঘৃতাহুতি দেয়।

এই ঘটনার প্রেক্ষিতে মানিকতলা থানায় অভিনেতার বিরুদ্ধে এফআইআর দায়ের হয়, যার দরুণ গত 16ই জুন মানিকতলা থানা মিঠুন চক্রবর্তীকে ভার্চুয়াল জিজ্ঞাসাবাদও করেন। পরবর্তী কালে এই মামলা আদালতে উঠলে এই ডায়লগ গুলিই শোনেন বিচারপতি।

যদিও তাঁর বিরুদ্ধে ওঠা সব অভিযোগ নস্যাৎ করে মিঠুন চক্রবর্তী বলেন, তিনি এই সব জনপ্রিয় ডায়লগ বলেছিলেন উপস্থিত জনগনের মনোরঞ্জনের জন্য। তার সঙ্গে ভোট পরবর্তী হিংসার কোনো সম্পর্কই নেই।

এমনিতেই ভোট পরবর্তী হিংসাত্মক পরিস্থিতি এখন রাজ্য তথা গোটা দেশের রাজনীতির একটি অন্যতম চর্চিত বিষয়। ইতিমধ্যেই এই বিষয়ে তদন্ত শুরু করেছে সিবিআই। গ্রেফতার করা হয়েছে বিভিন্ন দলের নেতা এবং কর্মীদের। এই পরিস্থিতিতে যে এই মামলায় নজর রয়েছে গোটা দেশের রাজনৈতিক মহলের তা বলার অপেক্ষা রাখে না।

News By Gourab

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে