NE সংখ্যা কমে যাওয়ায় ভারতের সাপ্তাহিক কোভিড ক্ষেত্রে ৪%হ্রাস

0
11
NE সংখ্যা কমে যাওয়ায় ভারতের সাপ্তাহিক কোভিড ক্ষেত্রে ৪%হ্রাস

সুস্মিতা নন্দী,DNI: ৪ শতাংশ কভিড কেসেস হ্রাস পেয়েছে হয়েছে যদিও গত সপ্তাহে ৭.৫ শতাংশ বৃদ্ধি হয়েছিল।রবিবার (২-৮আগস্ট) সমাপ্ত সপ্তাহে ভারত ২.৭৪ লাখেরও বেশি মামলা রেকর্ড করেছে, যা আগের সপ্তাহের তুলনায় ৪.২% হ্রাস পেয়েছে, যখন মামলার সংখ্যা ছিল২.৮৬ লাখ।
কেরালায় ২৭ শতাংশ এবং কর্ণাটক এবং উত্তর-পূর্বের কয়েকটি রাজ্যে ছোট বৃদ্ধির কারণে ১২ সপ্তাহের মধ্যে দেশে প্রথমবারের মতো নতুন ঘটনা বেড়েছে।
চলতি সপ্তাহে, কেরালার ঘটনাগুলি আগের সপ্তাহের তুলনায় প্রান্তিক ১% বৃদ্ধি পেয়েছে।রাজ্য ১.৪১ লক্ষেরও বেশি কেস রিপোর্ট করেছে, যা মে মাসের শেষ সপ্তাহের পর থেকে সর্বোচ্চ সাপ্তাহিক গণনা। সপ্তাহে রিপোর্ট করা সমস্ত নতুন মামলার মধ্যে কেরালার ৫১% এর বেশি।

তামিলনাড়ু, যেখানে গত ১০ দিন ধরে মামলাগুলি সামান্য বৃদ্ধি পাচ্ছে, সেখানে সাপ্তাহিক ৫% বৃদ্ধি পেয়েছে এবং অন্ধ্রপ্রদেশে ১% বৃদ্ধি রেকর্ড করা হয়েছে। এর সাথে, তেলেঙ্গানা বাদে সমস্ত দক্ষিণাঞ্চলীয় রাজ্যগুলি এই সপ্তাহে বা শেষ পর্যন্ত সংক্রমণের সংখ্যা বৃদ্ধি পেয়েছে।

এদিকে, সপ্তাহের মধ্যে মৃত্যু ৩,৫৪০ এ নেমে এসেছে, যা এপ্রিলের শুরু থেকে দেশে সর্বনিম্ন সাপ্তাহিক কেস। এটি আগের সপ্তাহের তুলনায় ৭% কমেছে।

সাপ্তাহিক মামলার পতন মূলত উত্তর -পূর্বে নতুন সংক্রমণের তীব্র হ্রাসের কারণে, সিকিম ৪৩%, ত্রিপুরা ৩২%, অরুণাচল প্রদেশ ২৬%, মণিপুর ২৫%এবং মিজোরাম ২২%হ্রাস পেয়েছে। গত সপ্তাহ পর্যন্ত এই কয়েকটি রাজ্যে মামলা বাড়ছিল।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে