বিষাক্ত রাসায়নিক মিশ্রিত গম খেয়ে অসুস্থ বাঁকুড়া রেল ইয়ার্ডের মানুষ! দায় এড়ালো প্রশাসন

0
44

নিজস্ব প্রতিনিধি , বাঁকুড়া : বাঁকুড়া শহরে রেল ইয়ার্ড এমনই এক চিত্র ধরা পরল আমাদের ক্যামেরা যেখানে রাসায়নিক সার নামানো হচ্ছে সেখানেই নামানো হচ্ছে মানুষের জন্য বরাদ্দ খাবার গম দীর্ঘদিন ধরেই এরকম একটা অভিযোগ উঠে আসছিল।

আমাদের কাছে রেল কর্তৃপক্ষের গাফিলতিতে বা উদাসীনতায় মানুষকে বাধ্য হযে অজান্তে বিষ মেশানো গম খেতে হচ্ছে কারণ সাধারণ মানুষ জানে না যেখান থেকে ক্ষমতা আছে সেই জায়গাটা কতটা নিরাপদ আমাদের ক্যামেরায় উঠে এলো যে প্লাটফর্মে রাসায়নিক সার নামানো হচ্ছে বা রয়েছে সেখানে নামানো হচ্ছে সাধারণ মানুষের খাবারের গম যারা মালবাহী গাড়ি থেকে মালপত্র নামাচ্ছে তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হয়।

Advertisement

যে আপনারা যেখানে স্যার নামানো হচ্ছে সেখানেই গম নামাচ্ছে ন তখন তারা রাখঢাক না করেই সোজাসুজি জানিয়ে দেন এই ঘটনা নতুন নয় দীর্ঘদিন ধরে এই ঘটনা চলে আসছে আমাদের কিছু করার নেই আমরা বাবু মালনা মায়ার চাপাই তার জন্য মজুরি পায়।

তারপর হঠাৎ আমাদের চোখে পড়ে এফসিআই কর্মরত কর্মীরা তাদেরকে যখন জিজ্ঞাসাবাদ করা হয় যে মানুষ সে র জন্য সরবরাহ কম আনা হচ্ছে তা রাসায়নিক সারের উপরেই নামানো হচ্ছে সেই প্রশ্নের উত্তরে তিনি জানান যে আমরা বহুবার রেলের কর্তৃপক্ষকে জানিয়েছি জানিয়েও কোনো ফল হয়নি কারণ যে সকল খাদ্য সামগ্রী সাধারণ মানুষের জন্য আনা হচ্ছে সেই গুলি এরকম বিষাক্ত রাসায়নিক সারের উপর না নামিয়ে সেগুলি পরিষ্কার হয়ে গেলে তারপরে খাদ্যদ্রব্য গুলি নামানো হোক।

কিন্তু রেলওয়ে কর্তৃপক্ষ কোনো কর্ণপাত করেননি আমরাও রেল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছিলাম তিনি জানিয়েছেন আমরা বহুবার হায়াড়াছড়ি কে জানিয়েছি কিন্তু সেখান থেকে কোন সদুত্তর পায়নি তবে যারা কন্টাকটার রয়েছেন এফসিআই সঙ্গে যুক্ত তারা বলছেন আমরাও বলেছি বাবার চিঠি দিয়ে জানানো হয়েছে এইভাবে সরবরাহ করা বন্ধ করুন।

কিন্তু তাদেরও কোনো উপায় নেই কারণ রেক যদি খালি না করা হয় তাহলে রেলওয়ে কর্তৃপক্ষ ডেমারেজ নিয়ে নেবে তাই বাধ্য হয়ে তারা এই বিষাক্ত রাসায়নিক সারের উপরে খাদ্যদ্রব্য নামাতে বাধ্য হন এখন দেখার যে কবে নড়েচড়ে বসে রেলওয়ে কর্তৃপক্ষ ঘুম ভাঙানো যাবে সেটাও লাখ টাকার প্রশ্ন। মানুষরাসায়নিক সার আর গমে মাখামাখি। এমন ছবিই ধরা পড়লো বাঁকুড়া স্টেশানে। আর নিয়ে কোন সদুত্তর নেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের।

ঐ গম এফ.সি.আই গোডাউন থেকে রেশন ডিলারের হাত ধরে যাবে গ্রাহকের কাছে। কিন্তু রাসায়নিক সারে মাখামাখি ঐ গম খেয়ে কেউ অসুস্থ হলে তার দায় কে নেবে? উত্তরটা এড়িয়ে গেছেন সকলেই।

Advertisement

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে