Petrol price hike: ট্রাক্টরের পর Cycle এ সংসদের পথে Rahul Gandhi:

0
14
Petrol price hike : ট্রাক্টরের পর Cycle এ সংসদের পথে Rahul Gandhi


রিতিকা রায়, DNI : কংগ্রেস সোমবার জাতীয় রাজধানীতে পেট্রোলের দাম প্রতি লিটারে ১০০ টাকা অতিক্রম করায় সরকারকে কটাক্ষ করে, অভিযোগ করে যে মোদী সরকার “ট্যাক্স চাঁদাবাজি” ধারণাকে চালাচ্ছে। কংগ্রেস যোগ করেছে যে যখন “লুটেরা” একটি দেশ পরিচালনা করে, তখন জনসাধারণকে মুদ্রাস্ফীতির শিকার হতে হয়।
আপনার গাড়ি পেট্রোল বা ডিজেলে চলতে পারে, মোদী সরকার কর চাঁদাবাজিতে চলে”, কংগ্রেস নেতা রাহুল গান্ধী হিন্দিতে টুইট করেছেন।
১লা জানুয়ারি থেকে ৭ই জুলাই পর্যন্ত মোদী সরকার পেট্রোলের দাম ৬৯ বার বাড়িয়েছে। কংগ্রেসের জাতীয় মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা এক সংবাদ সম্মেলনে বলেন, ২০১৪ সালের এপ্রিল থেকে জুন ২০২১ পর্যন্ত পেট্রোল ও ডিজেল আবগারি শুল্ক বৃদ্ধি পেয়েছে, যার থেকে সরকার ভারতীয় জনগণের কাছ থেকে প্রায় ২৫ লাখ কোটি টাকা লুঠ করে।
জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিরোধীদের সাইকেল সমাবেশর জন্য প্রস্তাব রাহুল গান্ধীর। এরপরই সাইকেল সমাবেশ করে সংসদে পৌঁছান বিরোধীরা। সরকারের উপর চাপ বাড়াতে বিরোধীদের এই কৌশল। ট্রাক্টরের পর সাইকেলে সংসদের পৌঁছান রাহুল গান্ধী।
পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে দেশের সামগ্রিক মুদ্রাস্ফীতির প্রবণতা নিয়ন্ত্রণের জন্য পেট্রোল ও ডিজেলের উপর কেন্দ্রীয় সরকার কর্তৃক আরোপিত কর উল্লেখযোগ্যভাবে হ্রাস করার আহ্বান জানিয়েছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে