PurbaMedinipur: কেলেঘাই নদী বাঁধের মেরামতি শুরু, পরিদর্শনে জেলাশাসক

0
57

পূর্ব মেদিনীপুরঃ সম্প্রতি বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে ভারী বৃষ্টিপাত ও কেলেঘাই নদীর বাঁধ ভেঙে ইতিমধ্যে জলে ভাসছে পূর্ব মেদিনীপুর জেলার পটাশপুর ১ , ২ ও ভগবানপুর ১ সহ একাধিক এলাকা। ফলে চরম সমস্যায় দিনকাটাচ্ছে পটাশপুরবাসী।
কেলেঘাই নদীর ভেঙে যাওয়া বাঁধ ইতিমধ্যে মেরামত করার কাজ শুরু হয়েছে। আর সেই বাঁধ মেরামতির কাজ পরিদর্শনে এসে এলাকাবাসীর দাবি-দাওয়া শুনলেন পূর্ব মেদিনীপুরের জেলাশাসক পূর্ণেন্দু মাঝি ।
সঙ্গে ছিলেন জেলা পুলিশ সুপার অমরনাথ কে , এগরা মহাকুমা শাসক সম্রাট মন্ডল, পটাশপুরের বিধায়ক উত্তম বারিক , পটাশপুর ১ ব্লকের বিডিও পারিজাত রায়, পটাশপুর থানার ওসি দীপক চৌধুরী সহ অন‍্যান‍্য প্রশাসনিক কর্মকর্তারা। তবে খুব শীঘ্রই কেলেঘাই নদীর বাঁধ মেরামত সম্পন্ন হবে বলে জানান জেলাশাসক।

বিশেষজ্ঞরা জানাচ্ছেন, বৃষ্টির জল এতদিন গড়িয়ে যেত চাষের জমিতে। সেই জল নালা হয়ে চলে যেত নদীতে। আর এখন বৃষ্টির জল যাওয়ার রাস্তাই বন্ধ হয়ে গিয়েছে অপরিকল্পিত ভেড়ি ও ভাটা’র দাপটে।

পূর্ব মেদিনীপুরের জেলা প্রশাসনের সূত্রে খবর,ভয়াবহ বন‍্যা পরিস্থিতিতে প্রশাসন মাঠে নেমে কাজ করছে। ত্রাণ পাঠানো হয়েছে প্রতিটি এলাকায়। তবে জল ঢুকে পড়ায় সব জায়গায় পৌছাতে সমস্যা হচ্ছে। ইতিমধ্যে বিপর্যয় মোকাবিলা বাহিনীও কাজ করছে। ইতিমধ্যে কেলেঘাই নদীর বাঁধ মেরামতি শুরু হয়েছে। তবে নদী পার্শ্ববর্তী অবৈধ ইটভাটা ও মাছের ভেড়ি গুলি সরিয়ে দেওয়া হলে খুব শীঘ্রই নদী বাঁধ মেরামতির কাজ সম্পন্ন হবে বলেই জানা যাচ্ছে।

Our news Correspondence

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে