Purulia: পুরুলিয়ার সূচ কান্ডে মা ও তার প্রেমিককে ফাঁসির সাজা শোনাল আদালত।

0
56



পুরুলিয়া:তাদের প্রেমের সম্পর্কের পথের কাঁটা হয়ে দাঁড়াচ্ছিল সাড়ে তিন বছরেরে শিশু কন্যা। তাই তাকে সড়িয়ে ফেলতেই দেহে একাধিক সূচ ফুটিয়ে হত্যা করেন শিশু কন্যার মা মঙ্গলা গোস্বামী ও তার প্রেমেকি ওঝা সনাতন ঠাকুর। ২০১৭-র ১১ জুলাই পুরুলিয়ার মফসসল থানার নদিয়াড়া গ্রামের এই ঘটনায় চাঞ্চল্য ছড়ায় গোটা দেশ জুড়ে। আজ চার বছর পর সনাতন ও মঙ্গলার ফাঁসির সাজা শোনাল পুরুলিয়ার ফাস্ট ট্র্যাক আদালত।

শিশুটির সর্দি-কাশি ও জ্বরের উপসর্গর কথা জানিয়ে তাকে প্রথমে পুরুলিয়া সদর হাসপাতালে ভর্তি করেন মা মঙ্গলা তারপর শিশুটিকে এসএসকেএম হাসপাতালে আনা হয়। সেখানেই মৃত্যু হয় শিশুটির। চিকিৎসকেরা জানিয়েছিলেন সেই সময় শিশুটির শরীরে একাধিক ক্ষত চিহ্ন ও আচড়ের দাগ ছিল এবং শিশুটির নিম্নাঙ্গেও রক্তের দাগ ছিল। এরপরেই এক্সরে করা হলে দেখা যায় ৭ টি সূচ বিঁধে রয়েছে শিশুটির শরীরে। সুচ বেঁধা নিয়ে মঙ্গলাকে প্রশ্ন করা হলে তার কোন সদুত্তর দিতে পারেন নি তিনি। পরে তিনি জানান সনাতনই তার মেয়ের ওপর অত্যাচার চালিয়েছেন।

পুলিশের থেকে বাঁচতে সনাতন ও মঙ্গলা দুজনই পালিয়ে উত্তরপ্রদেশে গা ঢাকা দেন। পরে দুজনই পুলিশের জালে গ্রেফতার হন। সনাতন ও মঙ্গলা আগেই দোষী সাব্যস্ত হয়েছিল শিশু কন্যা খুনের দাঁয়ে। সোমবার পুরুলিয়া জেলা আদালতে সাঁজা শোনানোর আগে সরকারি আইনজীবী বিচারকের কাছে আবেদন জানান আইনের ধারাগুলি খতিয়ে দেখে দৃষ্টান্তমূলক শাস্তি যেন দেওয়া হয় মঙ্গলাকে। তাই কালকে বিচার প্রক্রিয়া স্থগিত রেখে ধারাগুলি আরো একবার খতিয়ে দেখে আজ মঙ্গলবার ভারতীয় দণ্ডবিধির ৩০২,১২০বি এবং ৩৪ নং ধারায় সনাতন ও মঙ্গলার ফাঁসির সাজা শোনায় বিচারক রমেশ কুমার।

News By Tania

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে