Raiganj:অবশেষে দল ছাড়লেন বিজেপি বিধায়ক কৃষ্ণ কল্যাণী।

0
53

অবশেষে ভারতীয় জনতা পার্টি ছাড়লেন রায়গঞ্জের বিজেপি বিধায়ক কৃষ্ণ কল্যাণী। আজকে এক সাংবাদিক বৈঠক ডেকে দলের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে দিয়ে তিনি নিজেই একথা জানান। তবে তিনি অন্য কোনো দলে যোগ দিচ্ছেন কিনা তা এখনো জানাননি। তবে রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে তৃণমূল কংগ্রেসে তাঁর যোগদান শুধুমাত্র সময়ের অপেক্ষা।

প্রসঙ্গত উল্লেখ্য, বেশ কিছুদিন ধরেই বেসুরো ছিলেন রায়গঞ্জের বিজেপি বিধায়ক। এমনকি সুকান্ত মজুমদার বিজেপি রাজ্যসভাপতি হিসেবে নির্বাচিত হওয়ার 24 ঘন্টার মধ্যেই কার্যত বিদ্রোহ ঘোষণা করেন কৃষ্ণ বাবু। সেই সময়ে তাঁর যুক্তি ছিল সুকান্ত মজুমদারের বয়স কম। তাঁর পক্ষে এত বড় রাজ্যের দায়িত্ব সামলানো সম্ভব নয়। কার্যত সুকান্ত বাবুর যোগ্যতা নিয়েই প্রশ্ন তুলেছিলেন উত্তর দিনাজপুরের রায়গঞ্জের দলীয় বিধায়ক।

এর আগেও বিভিন্ন সময়ে দলীয় নেতৃত্বের বিরুদ্ধে সরব হতে দেখা গেছে কৃষ্ণ কল্যানিকে। কিছুদিন আগেই তাঁকে দেখা গিয়েছিল দলীয় বিধায়ক এবং কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরীর বিরুদ্ধে প্রতিবাদ করতে। বাবুল সুপ্রিয় বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়ার পরেও বিজেপির সমালোচনাতেই মুখর হয়েছিলেন তিনি। বলেছিলেন, দলের কোনো কর্মী অপমানিত হলে তার দায় বর্তায় দলের ওপরেই।

এমতবস্থায় বহুদিন ধরেই রাজনৈতিক বিশেষজ্ঞরা অনুমান করছিলেন, দলত্যাগ করতে পারেন বিজেপি বিধায়ক। যা কিনা আজ সত্য প্রমাণিত হল। ওয়াকিবহাল মহলের ধারণা খুব শীঘ্রই তৃণমূলে যোগ দিতে চলেছেন কৃষ্ণ কল্যাণী। ঘনিষ্ট সূত্র মারফত জানা গেছে যে ইতিমধ্যেই তৃণমূল কংগ্রেসের রাজ্য নেতৃত্বের সঙ্গে বৈঠক সেরে ফেলেছেন তিনি। তার পরেই তাঁর অফিস থেকে বিজেপি নেতৃত্বের ছবিও সরিয়ে ফেলেন তিনি। এরপরে বিজেপি বিধায়কের দলত্যাগ করা ছিল শুধু সময়ের অপেক্ষা।

উল্লেখ্য, 2021 এর বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের বিপুল ভাবে জয়ের পর থেকেই রাজ্য রাজনীতিতে বিজেপির রক্তক্ষয় অব্যহত। এই তালিকায় নবতম সংযোজন হলেন রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণী। তবে এই ট্রেন্ড যে আগামী কিছুদিন ধরেই জারি থাকবে সেই বিষয়ে একমত প্রায় সব রাজনৈতিক বিশেষজ্ঞ।

News By Gourab

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে