Railway: সপ্তাহের শুরুতেই ধরা পড়ল রেলের বেহাল দশা। ট্রেনে বাদুড় ঝোলা মানুষের ভীড়।

0
28

করোনা আবোহে প্রায় ৬ মাস বন্ধ ছিল লোকাল ট্রেন। রবিবার ৩১ অক্টোবর থেকে ফের গড়িয়েছে ট্রেনের চাকা। ট্রেন চালু হওয়ার পর আজ সপ্তাহের প্রথম কাজের দিন। রবিবার ছুটির দিনেও লোকাল ট্রেনে দেখা গিয়েছিল যাত্রীদের ভিড়। আর আজ অফিস টাইমে করোনা নিয়ন্ত্রণের সমস্ত দূরত্ববিধি শিকেয় তুলে চোখে পড়ল বাদুড়ঝোলা ভিড়। অনেকের মুখেই নেই মাস্ক। ট্রেন, স্টেশন চত্বরে দেখা গেল থিকথিকে ভিড়।

রাজ্য সরকারের নির্দেশ অনুযায়ী ৫০ শতাংশ যাত্রী নিয়ে লোকাল ট্রেন চলার কথা। আজ সপ্তাহের শুরুতেই দেখা গেল সেই সব নির্দেশ শুধু নির্দেশই রয়ে গেছে মান্যতা পেয় নি। হুগলি, ব্যারাকপুর, হাওড়া, বারাসাত, দক্ষিন ও উত্তর ২৪ পরগণা থেকে শুরু করে কলকাতার দমদম, শিয়ালদহ স্টেশন থেকে বিধাননগর। সব স্টেশনেই চোখে পড়ল থিকথিকে ভিড়। স্টেশনের সাথে সাথে ট্রেনেরও একই অবস্থা দূরত্ব বিধি শিকেয় উঠেছে। ট্রেনে বসে তো দূরে থাক দাঁড়িয়ে যাওয়ার জায়গাও নেই। শিয়ালদহ স্টেশনে মাস্ক না পড়ায় দেখা গেল আরপিএফ এবং জিআরপির ধরপাকড়। করা হল মোটা টাকার জরিমানাও। তাও ভ্রূক্ষেপ নেই মানুষের। স্টেশন থেকে ট্রেন সর্বত্রই চোখে পড়ল মাস্ক না পড়ে যাত্রীদের ভিড়।

রেলের তরফে প্রথমে জানানো হয়েছিল ৫০ শতাংশ যাত্রী নিয়ে ট্রেন চলবে সেই বিষয় স্টেশনে স্টেশনে নজরদারি চালাবে আরপিএফ ও জিআরপি। কিন্তু সোমবার কিছু স্টেশন ছাড়া আর কোথাও দেখা গেল না কোন নজরদারি। যাত্রীদের একাংশের মত ট্রেনের সংখ্যা না বাড়ালে এই ভিড় কখনোই নিয়ন্ত্রণ করা সম্ভব নয়।

News By Tania

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে