তরতরিয়ে চড়ছে পারদ, শীতের মরশুমে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস আবহাওয়া অফিসের

0
19

মুখ থুবড়ে পড়েছে শীত! আলিপুর আবহাওয়া দফতর পূর্বাভাসে জানিয়েছে, আজ অর্থাৎ মঙ্গলবার থেকেই রাজ্যের বিভিন্ন জেলায় বৃষ্টি শুরু হয়ে যাবে। বুধবার এবং বৃহস্পতিবার রাজ্যের প্রায় সব জেলাতেই কমবেশি বৃষ্টি হতে পারে। কোনও কোনও এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিরও সম্ভাবনা প্রবল।

সম্ভাব্য অকালবৃষ্টির ব্যাপারে কৃষকদের বিশেষ ভাবে সতর্ক করে দিয়েছে হাওয়া অফিস এবং রাজ্যের কৃষি দফতর। জোরালো বৃষ্টি শুরু হওয়ার আগেই খেতের পাকা ফসল তুলে ফেলতে বলা হয়েছে। জমির জল যাতে দ্রুত বেরিয়ে যায়, তার ব্যবস্থাও করে রাখতে বলা হয়েছে।

Advertisement

ডুয়ার্স থেকে শ্রীনিকেতন, হাওড়া, কলকাতা-সহ সব জায়গাতেই রাতের পারদ বাড়ছে তরতরিয়ে। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী কলকাতা ও তার আশপাশের এলাকায় আকাশ মেঘাচ্ছন্ন থাকবে। সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াস এবং ১৮ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে ঘোরাফেরা করবে।

মঙ্গলবার সর্বোচ্চ তাপমাত্রা হতে পারে ২৭.৬ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাভিকের থেকে যা ২ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা হতে পারে ১৮.৬ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের থেকে যা ৪ ডিগ্রি বেশি। চলতি মরসুমে একাধিক শক্তিশালী পশ্চিমী ঝঞ্ঝা পূর্ব ভারতের দিকে বয়ে আসার ফলে পূর্ব ভারতেও শীতকালে বৃষ্টি হচ্ছে, বাড়ছে সর্বনিম্ন তাপমাত্রা।

Advertisement

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে