School open: ১৬ নভেম্বর থেকে খুলছে রাজ্যের স্কুল কলেজ।

0
49

২০ মাস বন্ধ থাকার পর অবশেষে খুলতে চলেছে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়। সোমবার উত্তরকন্যায় উত্তরবঙ্গের জেলাশাসকদের নিয়ে প্রশাসনিক বৈঠকে সমস্ত স্কুল কলেজ খোলার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। স্কুলগুলির মেরামতির কাজও তাড়াতাড়ি শেষ করতে মুখ্যসচিবকে নির্দেশ দিয়েছেন তিনি।

২০২০-র ১৬ মার্চ থেকে করোনার সংক্রমন রুখতে রাজ্যের সমস্ত স্কুল কলেজ বিশ্ববিদ্যালয় বন্ধ করে দেওয়া হয়েছিল। এবার করোনা সংক্রমন একটু কমলে পূজোর পর রাজ্যের শিক্ষা প্রতিষ্ঠানগুলি খোলার কথা আগেই বলেন মুখ্যমন্ত্রী। এবার সেই কথাই আজ ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। বৈঠক চলাকালীনই তিনি মুখ্যসচিবকে বলেন ছট পূজো, জগদ্ধাত্রী পূজোর পর থেকেই স্কুল কলেজ খলার কথা। মুখ্যমন্ত্রী বলেন “তোমাকে যা করতে হবে ১৫ তারিখ থেকে করতে হবে। স্কুল কলেজ খোলার ব্যাপারেও ১৫ তারিখ থেকেই করে দাও। তার আগে স্কুল কলেজগুলি পরিষ্কার করতে হবে। সেগুলিও মাথায় রাখতে হবে।“ খুব শীঘ্রই স্কুলগুলি পরিষ্কার করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

প্রথমে ১৫ তারিখ বললেও পরে মুখ্যসচিব জানান সেদিন ছুটি থাকার দরুন ১৬ তারিখ থেকে স্কুল কলেজ খোলা হবে। স্কুলের সমস্ত ক্লাস খোলার বিষয়ে মুখ্যমন্ত্রী স্পষ্ট করে প্রথমে কিছু না জানালেও পরে তিনি জানান এখনই সব ক্লাস শুরু হবে না আগে নবম থেকে একাদশ শ্রেনীর ক্লাস শুরু হবে। স্কুল কলেজ খোলার ব্যাপারে এখনো সব কিছু ঠিক না হলেও কিছু দিনের মধ্যেই সব স্পষ্টভাবে জানা যাবে। আবার করোনার সংক্রমন না বাড়লে পূজোর পরই ফের স্কুল কলেজমুখী হবে পড়ুয়ারা।

News By Tania

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে