School reopen: পূজোর পরই খুলছে স্কুল-পড়ুয়াদের দ্রুত টিকাকরনের ব্যাবস্থা করতে চিঠি স্বাস্থ্য দফতরের।

0
41



বুধবার ২২ তারিখ প্রতিটি জেলার ডিএম ও সিএমওএইচকে চিঠি পাঠিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যান দফতর। সেই চিঠিতে বলা হয়েছে স্কুল কলেজ-বিশ্ববিদ্যালয়ে অফলাইনে ক্লাস শুরুর আগে সব ছাত্রছাত্রীকে ভ্যাকসিন দেওয়া হবে। ভ্যাকসিন দেওয়ার জন্য শিবির করবে স্বাস্থ্য ও পরিবার কল্যান দফতর ও উচ্চশিক্ষা দফতর।

কোভিডের কারণে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ে গিয়ে ক্লাস করা বন্ধ হয়েছে প্রায় দেড় বছরের বেশি সময় ধরে। এবার পূজোর পর সব ঠিক থাকলে স্কুল কলেজ খোলার কথা সোমবার ঘোষণা করেণ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার জন্য জেলা শাসকদের সমস্ত শিক্ষকদের অগ্রাধিকার ভিত্তিতে টিকা করণের ব্যাবস্থা করার নির্দেশ দেওয়া হয়েছে বলে খবর নবান্ন সূত্রে।

এবার শুধু শিক্ষকদের না সমস্ত পড়ুয়াদেরও অগ্রাধিকার ভিত্তিতে ভ্যাকসিন দেওয়ার ব্যাবস্থা করতে হবে। জেলা শাসক ও সিএমওএইচদের চিঠিতে বলা হয়েছে ২০২১ সালের ১৬ জানুয়ারি থেকে পশ্চিমবঙ্গে সাফল্যের সঙ্গে টিকাকরন কর্মসূচি হচ্ছে। এখনো পর্যন্ত ৫ কোটি ২০ লক্ষ মানুষ ভ্যাকসিন নিয়েছেন। এখন স্কুল কলেজ খোলার সম্ভাবনা দেখা দেওয়াতে সমস্ত উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের সকল ছাত্রছাত্রীকে দ্রুততার সাথে ভ্যাকসিন দেওয়ার ব্যাবস্থা করতে হবে। রাজ্যের ভ্যাকসিন সেন্টারগুলিতে যেভাবে টিকাকরন হচ্ছে তা তো হবেই এছাড়া সংশ্লিষ্ট শিক্ষায়তনে যদি ভ্যাকসিন সেন্টার চালু করা সম্ভব হয় সেখানেও ভ্যাকসিন দেওয়ার ব্যাবস্থা করতে হবে। চিঠির শেষে বলা হয় ভ্যাকসিন দেওয়ার জন্য স্বাস্থ্যকর্মীদের পাঠনো হবে সিএমওএইচ দপ্তর থেকে।

News by Tania

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে