“সুবিধাবাদী প‌ওয়ার অর্ধসত্য বলছে”, মোদির জোটপ্রস্তাব প্রসঙ্গে পাল্টা তোপ বিজেপির

0
10

“প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জোট-প্রস্তাব পত্রপাঠ খারিজ করেছিলেন”, শরদ পওয়ারের এমন দাবির একদিন পর পাল্টা খোঁচা দিল বিজেপি। মহারাষ্ট্র বিজেপির দাবি, “নিজের সুবিধা মতো অর্ধ সত্য বলছেন পওয়ার।” এদিকে, শিবসেনা আবার দাবি করেছে, বিজেপি সরকার গড়তে মরিয়া ছিল, তাই মোদী পওয়ারের কাছে জোট প্রস্তাব দেন।

Advertisement

বৃহস্পতিবার মহারাষ্ট্র বিজেপির মুখপাত্র কেশব উপাধ্যায় বলেছেন, “পওয়ার অর্ধ সত্য এবং নিজের সুবিধা মতো কথা বলছেন। প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং বিরোধী দলনেতা দেবেন্দ্র ফড়ণবিস এই বিষয়ে আগেই পরিষ্কার করেছেন যা হয়েছিল। এই ব্যাপারে আর নতুন করে কিছু বলতে চায় না দল।”

এদিকে, শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত বলেছেন, “শরদ পওয়ার যখন একথা বলেছেন, তাহলে তা সত্যিই। সেইসময় বিজেপি মরিয়া হয়ে গিয়েছিল সরকার গঠন করতে। এমনকী অজিত পওয়ার এবং আমাদের দলের কয়েকজনকে টানার চেষ্টা করেছিল।”

সঞ্জয়ের সংযোজন, “আমরা জানতে পেরেছিলাম শরদ পওয়ারকে প্রস্তাব দেওয়া হয়েছিল। তিনি সেটা বলেছিলেন। তখন আমরা একে অপরের কাছে কিছু লুকোয়নি। কে কার সঙ্গে দেখা করছেন, কথা বলছেন সবই জানতাম। আমাদের মধ্যে স্বচ্ছতা ছিল, সেটা বিজেপি ধরতে পারেনি। আর ওদের মধ্যে স্বচ্ছতা নেই বলেই ওরা সরকার গড়তে ব্যর্থ হয়েছে।”

প্রসঙ্গত, বুধবার এনসিপি সুপ্রিমো শরদ পওয়ার দাবি করেছেন, গত বিধানসভা নির্বাচনে তাঁর দলের সঙ্গে জোট করার জন্য মরিয়া ছিলেন মোদী। কিন্তু সেই জোটের পক্ষে ছিলেন না পওয়ার। তাই পত্রপাঠ না করে দেন মোদীকে।

জনৈক একটি বই প্রকাশ অনুষ্ঠানে পওয়ার বলেন, “এটা সত্যি যে দুই দলের মধ্যে জোট নিয়ে আলোচনা হয়েছিল। প্রধানমন্ত্রী জোটের পক্ষে সওয়াল করে ভাবতে বলেছিলেন। যদিও আমি তাঁকে তাঁর অফিসেই স্পষ্ট বলে দিই এটা সম্ভব নয়। আমি তাঁদের অন্ধকারে রাখতে চাইনি বলেই পরিষ্কার না করে দিই।”

Advertisement

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে