তৃণমূলকে পাশ কাটিয়ে কংগ্রেসের সঙ্গে জোটের ইঙ্গিত শিবসেনার, দিল্লিতে সারলেন বৈঠক

0
12

ভারতের রাজনীতি এখন উত্তাল জাতীয় স্তরে কেন্দ্র বিরোধী জোট গঠন করার খেলায়। বঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রথম এই হুজুগ তুলেছিল। তবে বর্তমানে তৃণমূল কংগ্রেসের সঙ্গে দূরত্ব তৈরি করলেও, এবার কংগ্রেসের উপরেই ভরসা রাখলেন শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত।

সেইমতো সঞ্জয় বৈঠক করলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গে। মঙ্গলবার আবার‌ও কংগ্রেস নেতা রাহুল গান্ধীর সঙ্গে দেখা করেন সঞ্জয় রাউত। তাঁর মতে, কংগ্রেসের সঙ্গে জোট গঠন না করলে, সেই জোট বিজেপির বিরুদ্ধে নয়, বরং গেরুয়া শিবিরের ভিত্তিই আরও মজবুত করবে।

Advertisement

বুধবার দিল্লিতে প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গে জোড়ালো বৈঠকের পরবর্তীতেই তিনি জানান, আসন্ন বিধানসভা নির্বাচনের জন্য প্রয়োজনে শিবসেনা জোট বাঁধতে পারে উত্তরপ্রদেশ ও গোয়ায় কংগ্রেসের সঙ্গে।

উল্লেখ্য, বাংলায় উপনির্বাচনের আগে একবার দিল্লী গিয়েছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে গিয়ে সোনিয়া গান্ধী এবং রাহুল গান্ধীর সঙ্গে দীর্ঘ বৈঠকের পর কেন্দ্রবিরোধী জোট তৈরির পরিস্থিতি তৈরি হয়।

কিন্তু বাংলায় ফিরে আসতেই, মাননীয়া এবং তৃণমূলের নেতৃত্বগণ সকলের মুখে শোনা গিয়েছিল কংগ্রেস নিন্দা। এমতবস্থায় ধারণা করা যাচ্ছে, কংগ্রেস তৃণমূলের জোট বোধ করি আর সম্ভব হচ্ছে না।

Advertisement

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে