SSC CASE: এসএসসিতে দালাল চক্র,২৫জন চাকরি রত বেতন বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের।

0
20

সেন্ট্রাল স্কুল সার্ভিস কমিশনের মুখ্য সচিবকে আজ আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। কমিশনের গ্রুপ ডি-র নিয়োগ প্রক্রিয়ায় দুর্নীতির মামলায় সচিবকে তীব্র ভৎর্সনা করেন বিচারপতি। গ্রুপ ডি নিয়োগে কোন রেকমেন্ডেশন লেটার আদালতে জমা দিতে পারে নি কমিশন। এতে আরও রেগে যেন বিচারপতি। যতদিন এই মামলা শেষ হচ্ছে ততদিন নিযুক্ত ওই ২৫ জন কর্মীর বেতন বন্ধ রাখার নির্দেশ দিল হাইকোর্ট।

আজ সকালে কমিশনের পক্ষ থেকে আইনজীবী কিশোর দত্ত নিয়োগ সংক্রান্ত নথি জমা দেওয়ার জন্য আদালতের কাছে সময় চান। বিচারপতি আজ দুপুর তিনটের মধ্যে হাইকোর্টে সমস্ত নথি জমা দেওয়ার নির্দেশ দেন। কিন্তু তিনটের সময়ও এসএসসি-র তরফে কোন নথি আদালতে দেখাতে না পারায় ক্ষুব্ধ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেন, “এখানে দালাল চক্র চলছে। যারা নিযুক্ত হয়েছেন, কাজ করে চলেছেন, তাঁদের কাছ থেকে জানতে হবে কোন দালালকে তারা কত টাকা দিয়েছে।“ এছাড়া মামলা চলাকালীন চাকরিরত ২৫ জন কর্মীর মাইনে বন্ধ রাখার নির্দেশ দেয় হাইকোর্ট। ডিআই-কে এই নির্দেশ কার্যকর করতে বলে বিচারপতি।আদালতের তরফ থেকে পুনরায় কোন নির্দেশ না দেওয়া পর্যন্ত কোন রকম বেতন পাবেন না তাঁরা।

স্কুল সার্ভিস কমিশনকে বৃহস্পতিবার অর্থাৎ কালই ২৫ জন চাকরিরতর নাম, ঠিকানা আদালতে জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতি।তার সাথে কমিশনের কাছে সুপারিশের কেন কোন নথি নেই সেই বিষয়ও আদালতে জবাবদিহি করতে হবে কমিশনকে।গ্রুপ ডির দুর্নীতির মামলায় তদন্তের ভার হাইকোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতিকে দেওয়ার আবেদন জানায় এসএসসি। রাজ্যের তরফেও উচ্চ পর্যায়ের কমিটি গঠন করে তদন্ত করা হবে বলে আদালতে জানানো হয়।

News By Tania

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে