SSC-D: রাজ্যে গ্রুপ ডি নিয়োগে অনিয়মের চাঞ্চল্যকর অভিযোগ,আজ SSC সচিবকে তীব্র ভৎর্সনা হাইকোর্টের।

0
33

রাজ্যে এসএসসি-র নানা নিয়োগ প্রক্রিয়ায় দুর্নীতির অভিযোগে একাধিক কেস চলছে হাইকোর্টে।সেরকমই রাজ্যের গ্রুপ ডি নিয়োগ মামলায় অনিয়মের অভিযোগে স্কুল সার্ভিস কমিশনের সচিবকে আজ হাইকোর্টে হাজিরার নির্দেশ দিয়েছিল হাইকোর্ট।সেই মতো সকাল সাড়ে দশটায় হাইকোর্টে এসএসসি-র সচিব গেলে তাকে তীব্র ভৎর্সনা করেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।সিবিআই তদন্তের হুঁশিয়ারি সচিবকে।বিচারপতি বলেন, “আপনার উপর আমার ভরসা নেই।আপনারা কি তদন্ত করবেন আমি জানি রোজই কিছু না কিছু অনিয়ম সামনে আসছে।এই মামলায় সিবিআই-কে তদন্ত করতে বলব।সিআইএসএফ-কে বলব আপনার অফিসের দখল নিতে।পুরো কমিশন বরখাস্ত করে দেব। নিয়োগ নিয়ে এই দুর্নীতি চলতে পারে না’

১৬ নভেম্বর গতকালই গ্রুপ ডির নিয়োগ দুর্নীতির মামলায় এসএসসি-কে সিবিআই তদন্তের হুঁশিয়ারি দেয় হাইকোর্ট। এসএসসি-র তরফে ২০১৬ সালে রাজ্যে গ্রুপ ডি কর্মী নিয়োগ শুরু হয়।গ্রুপ ডি কর্মী নিয়োগের মেয়াদ ছিল ২০১৯ সালের মে মাস পর্যন্ত। ১৩০০০-র কাছাকাছি কর্মী নিয়োগও করে এসএসসি।কিন্তু ২০১৯ সালে নিয়োগ প্যানেলের মেয়াদ শেষের পরও একাধিক নিয়োগপত্র দেওয়ার অভিযোগ ওঠে।মেয়াদ উর্তীর্ন হওয়ার পরও ২৫ জনের নিয়োগের সুপারিশের তথ্য কলকাতা হাইকোর্টর হাতে আসে।মেয়াদ শেষের পরও কি করে নিয়োগ সেই বিষয় গতকালই এসএসসি-কে তীব্র ভৎর্সনা করেন বিচারপতি।

গতকাল এসএসসি-র আইনজীবী হাইকোর্টে জানান, কমিশনের ৫ টি আঞ্চলিক অফিসের উপরে কোনও নিয়ন্ত্রণ নেই সেন্ট্রাল স্কুল সার্ভিস কমিশনের।এই প্রসঙ্গে আজ বিচারপতি সচিবকে প্রশ্ন করেন, “নিয়োগের চিঠি কি কমিশনের আঞ্চলিক অফিসে থাকে।“ এসএসসি-র পক্ষে আইনজীবী কিশোর দত্ত তদন্তের জন্য আর কিছুটা সময় চান হাইকোর্টের কাছে।আজ দুপুর তিনটে পর্যন্ত কমিশনকে তদন্তের সময় দেয় হাইকোর্ট।

News By Tania

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে