Telegram new features : জেনে নিন কি কি নতুন ফিচার যুক্ত হয়েছে টেলিগ্রামে!

0
52
Telegram new features : জেনে নিন কি কি নতুন ফিচার যুক্ত হয়েছে টেলিগ্রামে!

Ritika Roy, DNI: ক্রমশ জনপ্রিয়তা বাড়ছে টেলিগ্রাম মেসেজিং অ্যাপের। এবার ফের একবার ফেসবুক অধিকৃত মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপকে পাল্লা দেওয়ার জন্য নতুন ফিচার চালু করেছেন টেলিগ্রাম কর্তৃপক্ষ। এবার টেলিগ্রামের যে নতুন ফিচার চালু হয়েছে, তার সাহায্যে গ্রুপ ভিডিয়ো কলে একসঙ্গে এক হাজার জন ইউজার যুক্ত হতে পারবেন। এই গ্রুপ ভিডিয়ো কলে ৩০ জন ইউজার মেসেজ ব্রডকাস্ট করতে পারবেন। টেলিগ্রাম কর্তৃপক্ষ জানিয়েছেন, এই পরিমাণও বাড়ানোর চেষ্টা করছেন তাঁরা। উল্লেখ্য, জুন মাসেই টেলিগ্রাম মেসেজিং অ্যাপে চালু হয়েছে গ্রুপ ভিডিয়ো কলের পরিষেবা। নতুন ফিচার চালু হওয়ার একমাসের মধ্যেই তার মধ্যে এমন চমক দেওয়া আপডেট যুক্ত হওয়ায় খুশি ইউজাররা।

টেলিগ্রামে ভিডিও, মেসেজ পাঠানোর ক্ষেত্রে বেশ কিছু নতুন সুযোগ-সুবিধা যুক্ত হয়েছে। এক্ষেত্রে ভিডিয়ো রেকর্ডিং করার সময় আগের তুলনায় ভাল রেসোলিউশনে ভিডিয়ো রেকর্ড করা সম্ভব। এখানেই শেষ নয়। ক্যামেরা জুমও করা যাবে ভিডিয়ো মেসেজ রেকর্ড চলাকালীন। হায়ার রেসোলিউশনে ভিডিয়ো মেসেজ দেখার জন্য তার উপর কেবলমাত্র একবার ট্যাপ করতে হবে। এছাড়া যে ডিভাইসে ভিডিয়ো মেসেজ রেকর্ড করা হচ্ছে, সেখানে একই সঙ্গে অন্য কোনও অডিয়ো চালু থাকতে পারে। ইউজার নিজের পডকাস্ট বন্ধ না করেই ভিডিয়ো মেসেজ রেকর্ড করতে পারবেন। এছাড়া ভিডিয়ো মেসেজ ফরওয়ার্ড এবং রিওয়াইন্ড করার অপশনও থাকবে। যেকোনও ভিডিয়ো মেসেজ বড় করে অর্থাৎ লার্জার স্ক্রিন সাইজেও দেখা সম্ভব হবে এই নতুন ফিচারের সাহায্যে।

হোয়াটসঅ্যাপের প্রাইভেসি পলিসি আপডেট নিয়ে ২০২০ সালের শেষদিকে যে গন্ডগোল শুরু হয়েছিল, তখন থেকেই জনপ্রিয়তা বাড়োতে শুরু করেছে টেলিগ্রাম মেসেজিং অ্যাপের। রাতারাতি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ডিলিট করে টেলিগ্রামে অ্যাকাউন্ট খুলেছিলেন বহু ইউজার। সেই সময় বলা হয়েছিল হোয়াটসঅ্যাপের তুলনায় অনেক গুণ বেশি সুরক্ষিত টেলিগ্রাম অ্যাপ। গত বছরের শেষ থেকে এখনও পর্যন্ত ইউজারদের মধ্যে টেলিগ্রাম অ্যাপের জনপ্রিয়তা কমেনি। বরং দিনদিন বেড়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে