TET পাশ না করেই চাকরী ভুয়ো শিক্ষকদের,প্রাথমিক নিয়োগ মামলায় ৪২ হাজার শিক্ষক নিয়োগের নথি হাইকোর্টে জমা দিল সংসদ।

0
84



কলকাতা:- রাজ্যে নানা চাকরির নিয়োগ প্রক্রিয়া নিয়ে দুর্নীতির অভিযোগ ওঠে প্রায়শই। আর সবচেয়ে বেশি দুর্নীতির অভিযোগ শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায়।আজকে সেরকমই এক মামলায় ২০১৬ সালে নিযুক্ত ৪২ হাজার শিক্ষকের নিয়োগ সংক্রান্ত সমস্ত তথ্য কোলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি রাজেশ বিন্দলের এজলাশে জমা দেয় প্রাথমিক শিক্ষা সংসদ।

ভুয়ো ডাক্তার থেকে আইপিএস অফিসার এবং পুলিশ এরপর শিক্ষকটাই আর বাদ থাকে কেন? এবার উঠে এল ভুয়ো শিক্ষকের তথ্য। টেট না দিয়েই বহাল তবিয়াতে চাকরি করছেন পাঁচ বছর ধরে এমন অভিযোগ ওঠে দক্ষিন দিনাজপুরের এক শিক্ষকের বিরুদ্ধে পরে তিনি অভিযোগ সত্যি বলে স্বীকারও করে নেন ওই জেলারই আরও ১২ জনের বিরুদ্ধে একই অভিযোগ। এই মামলাটি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গল বেঞ্চে চলাকালীন ঘটনার বহর দেখে তিনি ২০১৬-র পুরো নিয়োগ প্রক্রিয়া খতিয়ে দেখার আবেদন জানিয়ে জনস্বার্থ মামলা শুরুর সুপারিশ জানান প্রধান বিচারপতির কাছে।

হাইকোর্টের নির্দেশ মেনে আজ সেই মত ৪২ হাজার শিক্ষকের নিয়োগ সংক্রান্ত জেলা ভিত্তিক নথি সিল করা খামে রাজ্য সরকারের আইনজীবী এজলাশে জমা দিতে চাইলে বিচারপতি জানতে চান “কেন খাম সিল করা হয়েছে? তথ্য লুকনোর কী আছে?” এরপর মামলাকারীর আইনজীবী চলতি বছরে নিয়োগ কয়েক হাজার শিক্ষকদের নিয়োগ সংক্রান্ত রিপোর্টও দেখা জরুরী বলে বিচারপতিকে জানান।

বিচারক ৪২ হাজার শিক্ষক নিয়োগের নথি তুলে দেন মামলাকারী আইনজীবীর হাতে এবং সমস্ত নথি খতিয়ে দেখে ১৬ নভেম্বরের মধ্যে আদালতে রিপোর্ট জমা দিতে হবে বলেন।

News By Tania

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে