TET Exam: প্রাথমিক বোর্ডের সভাপতিকে জরিমানা কলকাতা হাইকোর্টের

0
75

ভুল প্রশ্নের জেরে প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি মানিক ভট্টাচার্যকে জরিমানা করল কলকাতা হাইকোর্ট। ৬টি ভুল প্রশ্নের জেরে জরিমানা করা হয় তাকে। জরিমানা বাবদ তাকে দিতে হবে ৩ লক্ষ্য ৮০ হাজার টাকা।

২০১৪ সালের প্রাথমিক টেট পরীক্ষায় ৬টি প্রশ্ন ভুল ছিল। যাঁরা ওই প্রশ্নের উত্তর দিয়েছেন তাঁদের পুরো নম্বর দেওয়ার নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। কিন্তু এখনও পর্যন্ত সেই নম্বর পায়নি পরীক্ষার্থীরা। সেই কারণে হেনস্থার শিকার হয়েছেন চাকরিপ্রার্থীরা। এরপরেই প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি মানিক ভট্টাচার্যের বিরুদ্ধে মামলা দায় করেন তারা। আর শুক্রবার এই গুরুত্বপূর্ণ মামলার রায় দিল কলকাতা হাইকোর্ট। জরিমানা বাবদ ১৯ জন মামলাকারীর প্রত্যেককে ২০ হাজার টাকা করে দিতে হবে মানিক ভট্টাচার্যকে। মোট জরিমানা বাবদ তাঁকে দিতে হবে ৩ লক্ষ্য ৮০ হাজার টাকা। আর জরিমানার সমস্ত টাকা দিতে হবে মানিক ভট্টাচার্যের নিজস্ব রোজগারের থেকেই।

প্রসঙ্গত, তৃতীয় দফায় ক্ষমতায় এসেই শিক্ষক নিয়োগের ক্ষেত্রে উদ্যোগ নিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে, এবার পুজোর আগে ২৪,৫০০ শিক্ষক নিয়োগ করা হবে। আগামী বছরের মধ্যে প্রক্রিয়া সম্পূর্ণ হবে বলে জানানো হয়েছে।

By: Ritika Roy

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে