Tokyo Paralympics: জোড়া সোনা জয়ের সাথে বিশ্বরেকর্ড! তবুও প্রচারের আলোয় নেই দেবেন্দ্র

0
194
Tokyo Paralympics: জোড়া সোনা জয়ের সাথে বিশ্বরেকর্ড! তবুও প্রচারের আলোয় নেই দেবেন্দ্র


Priyanka Pal, DNI: সম্প্রতি টোকিও অলিম্পিক্স থেকে দেশকে সোনা এনে দিয়েছেন নীরজ চোপড়া। জ্যাভলিন থ্রোয়ে সোনা জিতেছেন তিনি। তারপরই তাকে নিয়ে উচ্ছ্বাসে মেতেছে দেশবাসী। সোশ্যাল মিডিয়ায় নীরজের ফলোয়ার সংখ্যাও হুহু করে বাড়ছে। কয়েকদিন আগেও যাঁরা নীরজের নাম জানতেন না, তাঁরাও এখন এই তরুণ অ্যাথলিট সম্পর্কে আগ্রহ প্রকাশ করছেন।

তবে নীরজকে নিয়ে দেশে আগ্রহ তৈরি হলেও, দুর্দান্ত সাফল্য পাওয়ার পরেও আড়ালেই রয়ে গিয়েছেন প্যারালিম্পিয়ান দেবেন্দ্র ঝাঝারিয়া। জোড়া সোনা জয়ের সাথে বিশ্বরেকর্ড গড়লেও প্রচারের আলোয় আসতে পারেননি তিনি।

প্যারালিম্পিক্সে দু’বার জ্যাভলিন থ্রোয়ে সোনা জিতেছেন দেবেন্দ্র ঝাঝারিয়া। ২০১৬ সালে রিও প্যারালিম্পিক্সে তিনি বিশ্বরেকর্ড গড়েন। এবার টোকিওতে প্যারালিম্পিক্স শুরু হচ্ছে ২৪ অগাস্ট থেকে। তৃতীয়বার প্যারালিম্পিক্সে যোগ দিচ্ছেন দেবেন্দ্র। তিনি এর আগে ২০০৪ সালে এথেন্স প্যারালিম্পিক্সে ৬২.১৫ মিটার দূরে জ্যাভলিন থ্রো করে বিশ্বরেকর্ড গড়েন। এর ১২ বছর পর ২০১৬ সালে রিও প্যারালিম্পিক্সে ফের বিশ্বরেকর্ড গড়ে সোনা জেতেন দেবেন্দ্র।

গত ৩০ জুন দেবেন্দ্র জানান, “আজ আমি দিল্লির জওহরলাল নেহরু স্টেডিয়ামে নতুন বিশ্বরেকর্ড গড়ে টোকিও প্যারালিম্পিক্সের যোগ্যতা অর্জন করেছি। আমি কোয়ালিফাইং ইভেন্টে নিজেরই ৬৩.৯৭ মিটারের পুরনো বিশ্বরেকর্ড ভেঙে ৬৫.৭১ মিটারের নতুন বিশ্বরেকর্ড গড়েছি। আমার পরিবার, কোচ সুনীল তনওয়ার ও ফিটনেস ট্রেনার লক্ষ্য বাত্রার সাহায্য পাওয়ার জন্যই আমি এই সাফল্য অর্জন করতে পেরেছি।”

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে