Tripura: আক্রান্ত দলের যুব নেতারা, আবারও ত্রিপুরা সফরে অভিষেক ব্যানার্জী

0
102
Tripura: আক্রান্ত দলের যুব নেতারা, আবারও ত্রিপুরা সফরে অভিষেক ব্যানার্জী



Priyanka Pal, DNI: ২০২১- এর নির্বাচনে জয় এসেছে। আর এবারের লক্ষ্য ত্রিপুরা। ২০২৩ পড়শি রাজ্যে বিধানসভা নির্বাচন। সেই লক্ষ্যে সোমবার ত্রিপুরায় গিয়েছিলেন সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Bandyopadhyay)। বিশ্রামগড়ে তাঁর কনভয়ে বিজেপি কর্মীদের হামলার অভিযোগ ওঠে।

ত্রিপুরায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপরে যে আক্রমণ হয়েছিল তার প্রতিবাদে ত্রিপুরায় ধর্নায় বসেছিলেন তৃণমূলের সাধারণ সম্পাদক দেবাংশু ভট্টাচার্য, ত্রিপুরার দায়িত্বপ্রাপ্ত যুব তৃণমূল নেত্রী জয়া দত্ত ও সুদীপ রাহা সহ তৃণমূল কর্মীরা। তাদের উপর হামলার অভিযোগ ওঠে বিজেপির বিরুদ্ধে।

তৃণমূলের আক্রান্ত নেতা-নেত্রীদের অভিযোগ, পুলিশি নিরাপত্তায় আমবাসা থেকে যখন তাঁরা ফিরছিলেন, তখন ফের হামলা চালায় বিজেপি। গাড়ির ভাঙা জানালায় ফের বাঁশের বাড়ি মারা হয়। এদিকে ঘটনার পর নিরাপত্তার দাবিতে খোয়াই থানার সামনে ধর্নায় বসেন আক্রান্ত দেবাংশু, জয়া দত্ত ও সুদীপ রাহা-রা। রাতভর চলে বিক্ষোভ। পরে বিপর্যয় মোকাবিলা আইনে গ্রেফতার করা হয় ১৪ জন তৃণমূল নেতাকে। ধৃতদের আজই আদালতে পেশ করা হবে বলে সূত্রে খবর।

সেই কারণে আজ সকালের কলকাতা থেকে ত্রিপুরায় রওনা দিয়েছেন দোলা সেন, কুনাল ঘোষ ও ব্রাত্য বসু এবং তাঁদের পাশে দাঁড়াতে আজই আবার ত্রিপুরায় গেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। শুধু তাই নয়, তাঁর সফরের আগে বিপ্লব দেব-কে ট্যুইটারে রীতিমতো চ্যালেঞ্জ ছুঁড়ে লিখেছিলেন, “ত্রিপুরায় বিজেপি আশ্রিত গুণ্ডাদের দ্বারা নৃশংসভাবে আক্রান্ত তৃণমূল কর্মীদের পাশে দাঁড়াতে রবিবার ত্রিপুরা আসছি। আমার প্রতিজ্ঞা, শেষ রক্তবিন্দু দিয়ে লড়াই করে যাবে।”

শনি ও রবিবার মিলে ত্রিপুরায় যা ঘটছে, তার বিরুদ্ধে সোমবার থেকেই সংসদে গান্ধি মূর্তির পাদদেশে ধর্নায় বসতে চলেছে তৃণমূল কংগ্রেস। ত্রিপুরা থেকে দলের সমস্ত সাংসদকে এমনই নির্দেশ দিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে