UEFA পুরুষদের বর্ষসেরা খেলোয়াড় মনোনীত: ডি ব্রুইন, জর্জিনহো, কান্তে

0
161

DNI Desk Reporter: কেভিন ডি ব্রুইন, জর্জিনহো বা এন’গোলো কান্তের একজনকে ২০২০/২১ সালের জন্য উয়েফা পুরুষদের বর্ষসেরা খেলোয়াড় হিসেবে মনোনীত করা হবে পুরস্কারের ১১ বছরের ইতিহাসে প্রথম অল-মিডফিল্ড সংক্ষিপ্ত তালিকা।

২৬আগস্ট বৃহস্পতিবার Istanbul

 ২০২১/২২ উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ড্র অনুষ্ঠানের সময় বিজয়ীর নাম হবে – উয়েফা মহিলা বর্ষসেরা খেলোয়াড় এবং উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের পজিশনাল পুরস্কার বিজয়ীদের সাথে। 2020/21 উয়েফা ইউরোপা লিগ প্লেয়ার অফ দ্য সিজন পরের দিন ঘোষণা করা হবে।

উয়েফা পুরুষদের বর্ষসেরা খেলোয়াড় মনোনীত হয়েছেন

কেভিন ডি ব্রুইন ( বেলজিয়াম ) ১২ মাস আগে এই পুরস্কারের জন্য রানার-আপ, বেলজিয়াম যেখানে তিনি ছেড়ে চলে গিয়েছিলেন সেখান থেকে তিনি Manchesterসিটিকে প্রিমিয়ার লিগের শিরোপা এবং চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে তুলতে অনুপ্রাণিত করেছিলেন যেখানে তার মুখের আঘাত তাকে বাধ্য করেছিল মাঠ থেকে ফিরতে।

জর্জিনহো ( ইতালি ) একই বছরে ইউরোপিয়ান কাপ এবং ইউরো জেতার জন্য মাত্র দশম খেলোয়াড় হয়েছিলেন, ইতালির জন্য প্রতি ইউরো ২০২০ খেলা শুরু করে চ্যাম্পিয়ন্স লিগের গৌরব অর্জনের জন্য #blues দৌড়ে মাত্র একটি মিস করেছেন।

এন’গোলো কান্তে (ফ্রান্স) রিয়াল মাদ্রিদের বিপক্ষে চেলসির সেমিফাইনাল জয়ের দুই পায়ে প্লেয়ার অফ দ্য ম্যাচ পারফরম্যান্সের সাথে দ্রুততার সাথে চ্যাম্পিয়ন্স লিগের মরসুম শেষ করে এবং তারপর সিটির বিপক্ষে ফাইনাল।

উয়েফা পুরুষদের বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার কী?

এই পুরস্কারের জন্য, ইউরোপের খেলোয়াড়রা,জাতীয়তা নির্বিশেষে, সমস্ত প্রতিযোগিতায় পুরো মরশুমে তাদের পারফরম্যান্সের বিষয়ে বিচার করা হয়েছে – উভয় দেশীয় এবং আন্তর্জাতিকভাবে – ক্লাব বা জাতীয় দল পর্যায়ে।

কিভাবে খেলোয়াড়দের বাছাই করা হয়ে থাকে?

তিনটি খেলোয়াড়ের সংক্ষিপ্ত তালিকা নিম্নলিখিত জুরি দ্বারা নির্বাচিত হয়েছিল:

Summer উয়েফা ইউরো ২০২০ তে অংশগ্রহণকারী দলের 24 জন কোচ

2020/21 উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ (৩২) এবং উয়েফা ইউরোপ লিগ (৪৮) এর গ্রুপ পর্বে অংশগ্রহণকারী ক্লাবের ৮০জন কোচ

 ইউরোপিয়ান স্পোর্টস মিডিয়া (ইএসএম) গ্রুপ দ্বারা নির্বাচিত ৫৫ জন সাংবাদিক, উয়েফার সদস্য সমিতিগুলির প্রত্যেকের একজন করে

 জুরি সদস্যরা তাদের সেরা তিনজন খেলোয়াড়কে বেছে নিয়েছিল, প্রথমটি পাঁচ পয়েন্ট, দ্বিতীয় এবং তৃতীয় তিন পয়েন্ট করে পেয়েছিল। কোচদের তাদের নিজস্ব দলের খেলোয়াড়দের ভোট দেওয়ার অনুমতি দেওয়া হয়নি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে