Viral Video: বুর্জ খলিফার মাথায় দাঁড়িয়ে বিমান সেবিকা, তোলপাড় নেট দুনিয়া

0
15



Ritika Roy, DNI: এক তরুণী দাঁড়িয়ে রয়েছেন বুর্জ খলিফার মাথার উপর। তার পরনে বিমানসেবিকার পোশাক। চলছে এক বিজ্ঞাপনের শুটিং। শুনে হাঁ হয়ে যাচ্ছেন তো? সম্প্রতি সকলের দৃষ্টি আকর্ষণের জন্য ঠিক এমনটাই করেছে এমিরেটস এয়ারলাইন্স। দুবাই ভিত্তিক এই এয়ারলাইন সংস্থা সকলকে চমকে দিয়ে একেবারে বুর্জ খলিফার মাথায় শুটিং করেছে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে তাদের এই বিজ্ঞাপন। একে বুর্জ খলিফা, তায় আবার তার টপ ফ্লোরে চলছে শুটিং— নেটিজেনদের অনেকেই ঠিক বুঝে উঠতে পারেননি যে এমন ভাইরাল ভিডিয়ো দেখে কী অভিব্যক্তি প্রকাশ করবেন।

প্রসঙ্গত উল্লেখ্য যে, ব্রিটেন এবং সংযুক্ত আরব আমিরশাহীর ক্ষেত্রে কোয়ারেন্টাইন-ফ্রি ট্র্যাভেলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর সেই সিদ্ধান্তের উদযাপন করতেই এই অভিনব বিজ্ঞাপনের শুটিং করেছে এমিরেটস এয়ারলাইন্স। সাধারণত এরকম শুটিংয়ের পিছনে থাকে অন্য গল্প। সবুজ স্ক্রিন টাঙিয়ে অর্থাৎ ক্রোমায় স্পেশ্যাল এফেক্ট দিয়ে এইসব শুটিং করা হয়। কিন্তু এমিরেটসের নতুন বিজ্ঞাপনের শুটিংয়ে এমন কিছুই হয়নি। খিলজি টাইমসের প্রতিবেদন সূত্রে তেমনটাই জানা গিয়েছে। ওই তরুণী নিজেই চড়েছেন বুর্জ খলিফার মাথায়। ৩৩ সেকেন্ডের এই বিজ্ঞাপনে ওই তরুণীকে বলতে শোনা গিয়েছে, ‘উই আর অন দ্য টপ অফ দ্য ওয়ার্ল্ড’। 

এই ভিডিয়োই এখন ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন মাধ্যমে। ইউটিউব, ইনস্টাগ্রাম, টুইটার, ফেসবুক— সর্বত্র চর্চা চলছে এমিরেটসের এই বিজ্ঞাপন নিয়ে। অ্যাডভেঞ্চার প্রিয় অনেকেই অবশ্য এই বিজ্ঞাপনের তারিফ করেছেন। নেটিজ়েনদের একাংশ আবার বুর্জ খলিফার মাথায় চড়ে বসার ইচ্ছাও প্রকাশ করেছেন। তবে ভিডিয়ো এক জায়গায় যখন ক্যামেরা ‘জুম আউট’ হয়েছে এবং একদম উপর থেকে ক্যামেরার শট নিয়ে দেখানো হয়েছে যে বুর্জ খলিফার টপ ফ্লোরে বসে আছেন ওই তরুণী, তা দেখে হাত-পা ঠাণ্ডা হয়ে গিয়েছে এমন নেটিজ়েনের সংখ্যাও কিন্তু নেহাত কম নয়। এভাবে ঝুঁকি নিয়ে বিজ্ঞাপনের শুটিং করার জন্য নিন্দা করে বলেছেন এভাবে ঝুঁকি নিয়ে স্টান্ট দেখানো বোকামি ছাড়া আর কিছুই নয়।

জানা গিয়েছে, বিজ্ঞাপনে যে তরুণীকে দেখানো হয়েছে তিনি আসলে বিমানসেবিকা বা ক্রু-মেম্বার নন। তাঁর নাম নিকোল স্মিথ লুডভিক। তাঁর ইনস্টাগ্রাম পেজ অনুসারে তিনি একজন ওয়ার্ল্ড ট্র্যাভেলার, স্কাইডাইভার, যোগা ইন্সট্রাক্টর, হাইকার এবং অ্যাডভেঞ্চার প্রেমী। নিকোল নিজেই জানিয়েছেন, তাঁর কোনও সংশয় নেই এটা বলতে যে এর আগে এরকম ‘অ্যামেজিং এবং এক্সাইটিং’ স্টান্ট তিনি করেননি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে