গঙ্গাসাগর সফরের দ্বিতীয় দিনে প্রশাসনিক বৈঠক সারলেন মুখ্যমন্ত্রী, বৈঠকে একগুচ্ছ নতুন পদক্ষেপের কথা বললেন তিনি

0
15

গঙ্গাসাগর সফরের দ্বিতীয় দিনে প্রশাসনিক বৈঠক সারলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কী কী বললেন তিনি এই বৈঠকে?

Advertisement

করোনা সংক্রমণ বৃদ্ধি পেলে স্কুলগুলি বন্ধ করে দেওয়া হতে পারে। সেক্ষেত্রে নবম শ্রেণির পড়ুয়াদের বাড়ি-বাড়ি গিয়ে সবুজ সাথী সাইকেল পৌঁছে দেওয়ার নির্দেশ।

“ভূমি রাজস্ব দপ্তর ঘুঘুর বাসা। এই বাসা ভাঙতে হবে। আর এই বাসা ভাঙতে হবে আধিকারিকদের।” এর পরই ‘দুয়ারে সরকার শিবিরে’ জমি সংক্রান্ত সমস্যা-বিরোধের সমাধান করার নির্দেশ দেন । এবার থেকে জমি সংক্রান্ত সমস্যার সমাধান ‘দুয়ারে সরকার শিবিরে’ও হবে

জয়নগরের মোয়া গোটা রাজ্যেই জনপ্রিয়। এবার সেই মোয়ার জিআই ট্যাগের জন্য আবেদন করছে রাজ্য। এমনকী, তালপাটালি-খেজুরের রসের জিআই ট্যাগের জন্যও আবেদন করতে পারে রাজ্য সরকার।

এছাড়াও গঙ্গাসাগর মেলা আরও সুশৃঙ্খল করতে হবে। আর তাই মেলার জন্য স্পেশ্যাল অফিসার নিয়োগ করলেন মুখ্যমন্ত্রী। সেই দায়িত্ব পালন করবেন সিআইডি এডিজি জ্ঞানবন্ত সিং।

নোনাজমিতে জন্মানো স্বর্ণধানের বিপণীতে জোর দিলেন মুখ্যমন্ত্রী। পরামর্শ দিলেন, গঙ্গাসাগর মেলায় সেই ধানের অস্থায়ী বিপণী তৈরির। এছাড়াও রাজ‍্যের বিভিন্ন প্রান্তে এই বিপণী তৈরি করার কথা।

সুন্দরবনের জন্য মাস্টার প্ল্যান আনছে রাজ্য সরকার। নীতি আয়োগে জমা পড়বে সেই প্ল্যান। তবে এ প্রসঙ্গে বলতে গিয়ে কেন্দ্রের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন মুখ্যমন্ত্রী। বলেন, “ঘাটাল মাস্টার প্ল্যান জমা দিয়েছি। কিন্তু কেন্দ্র এখনও সেই সংক্রান্ত কোনও চিঠি দেয়নি।”

Advertisement

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে