Wb Government: বেকারদের জন্যে সুখবর! চাকরির সুযোগ নিয়ে এল রাজ্য সরকার

0
162
Wb Government: বেকারদের জন্যে সুখবর! চাকরির সুযোগ নিয়ে এল রাজ্য সরকার



Priyanka Pal, DNI: করোনার জেরে গতবছর মার্চ থেকে দেশে লকডাউন জারি হয়। ফলে বহু শ্রমিক ভিন রাজ্যে আটকে পড়ে। জার জেরে দক্ষ শ্রমিকের অভাবে সঙ্কট দেখা দিচ্ছে রাজ্যের চটকলগুলিতে। তাই এবার এই সমস্যা মেটাতে উদ্যোগী হয়েছে রাজ্যের শ্রম দফতর।

বেকারদের জন্য এল সুখবর। জুটমিলে কাজের জন্য প্রশিক্ষণের মাধ্যমে সুদক্ষ শ্রমিক নিয়োগ করবে রাজ্যের শ্রম দফতর। প্রার্থীদের এই প্রশিক্ষণ দেওয়া হবে ৩ মাসের জন্য। প্রশিক্ষণকালীন প্রথম ৪৫ দিন দৈনিক বৃত্তির পরিমাণ ২০০ টাকা এবং ভাতার পরিমাণ ৮০ টাকা। পরের ৪৫ দিন দৈনিক বৃত্তির পরিমাণ ২৫০ টাকা এবং ভাতার পরিমাণ ৮০ টাকা। সফল প্রশিক্ষণ শেষে মিলবে দৈনিক ৩৭০ টাকা। এছাড়াও সাথে থাকবে অন্যান্য একাধিক সুবিধা।

শ্রম মন্ত্রী বেচারাম মান্না জানিয়েছেন, “এই মুহূর্তে পশ্চিমবঙ্গের বিভিন্ন চটকল থেকে উৎপাদিত চটের ব্যাগের চাহিদা রয়েছে সারা দেশে। গত বছর জোগানে প্রায় ১৫ শতাংশ ঘাটতি ছিল। তার অন্যতম কারণ চটকল বন্ধ ও প্রয়োজনীয় কর্মীর অভাব। সেই সমস্যা সমাধানে ইতিমধ্যেই বন্ধ থাকা ১৭ চটকল কর্তৃপক্ষের সঙ্গে কথা হয়েছে। সেগুলি খোলা হচ্ছে। প্রায় ১ লক্ষ বেকারদের প্রশিক্ষণের ব্যবস্থাও করছে শ্রম দফতর।”

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে