Weak Rainfall: সারা দেশে বৃষ্টির কার্যক্রম চলবে আগস্ট পর্যন্ত

0
16
Weak Rainfall: সারা দেশে বৃষ্টির কার্যক্রম চলবে আগস্ট পর্যন্ত



সুস্মিতা নন্দী,DNI: দেশের উপর বর্ষার প্রভাব আগামী পাঁচ দিন অব্যাহত থাকতে পারে বলে বুধবার জানিয়েছে ভারতের আবহাওয়া বিভাগ (আইএমডি)। উত্তর -পূর্ব এবং তৎসংলগ্ন পূর্ব ভারতে, উত্তরপ্রদেশ এবং বিহারের উত্তরাঞ্চলে তীব্র বৃষ্টিপাত 14 আগস্ট পর্যন্ত চলবে এবং তারপরে কমবে বলে আশা করা হচ্ছে।

১৫ আগস্ট পর্যন্ত মহারাষ্ট্র ও গুজরাট সহ উত্তর ভারতীয় সমভূমি (পাঞ্জাব, হরিয়ানা, রাজস্থান), মধ্য ভারত এবং উপদ্বীপীয় ভারতের (তামিলনাড়ু এবং কেরালার বাইরে) বেশিরভাগ জায়গায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।আগামী পাঁচ দিনের মধ্যে তামিলনাড়ু এবং কেরালায় ব্যাপক বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।


“সারা দেশে দুর্বল মৌসুমী অবস্থার বর্তমান প্রভাব উত্তর-পূর্ব এবং সংলগ্ন পূর্ব ভারতের বাইরে, উত্তর প্রদেশের উত্তর অংশ এবং বিহারের বাইরে ৫ দিনের (১১-১৫ আগস্ট) অবধি অব্যাহত থাকতে পারে যেখানে তীব্র বৃষ্টির বর্তমান কার্যক্রম চলতে পারে”,আইএমডি জানিয়েছে।

আইএমডির তথ্য অনুযায়ী, ১ জুন থেকে ১০ আগস্ট পর্যন্ত দেশে স্বাভাবিকের চেয়ে ৫ শতাংশ কম বৃষ্টিপাত হয়েছে।আইএমডির পূর্ব ও উত্তর -পূর্ব ভারতের আবহাওয়া বিভাগে ১২ শতাংশ কম বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে, যখন উত্তর -পশ্চিম ভারত এবং মধ্য ভারতের আবহাওয়া বিভাগে যথাক্রমে মাইনাস ২ এবং ৭ শতাংশ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

দক্ষিণ উপদ্বীপ আবহাওয়া বিভাগে এখন পর্যন্ত স্বাভাবিকের চেয়ে ৮ শতাংশ বেশি বৃষ্টিপাত হয়েছে। বিচ্ছিন্ন ভারী থেকে খুব ভারী বৃষ্টিপাতের সাথে মোটামুটি ব্যাপক থেকে ব্যাপক বৃষ্টিপাতের কার্যকলাপের বর্তমান স্পেল ১১-১৪ আগস্টের সময় উত্তর-পূর্ব এবং উপ-হিমালয় পশ্চিমবঙ্গ এবং সিকিমের উপর অব্যাহত থাকবে এবং তারপরে হ্রাস পাবে।

আইএমডি জানিয়েছে, ১১ থেকে ১৩ আগস্টের মধ্যে আসাম ও মেঘালয়ে বিচ্ছিন্নভাবে অতি ভারী ঝরনার সম্ভাবনা রয়েছে। আগামী পাঁচ দিনের মধ্যে পশ্চিম হিমাচল অঞ্চলে বিক্ষিপ্তভাবে মোটামুটি ব্যাপক বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে