West Bengal: এবার আরামদায়ক হতে চলেছে দূরপাল্লার বাসযাত্রা

0
25
West Bengal: এবার আরামদায়ক হতে চলেছে দূরপাল্লার বাসযাত্রা



Ritika Roy, DNI: আজ থেকে আগের চেয়ে বেশী আরামদায়ক হচ্ছে দূরপাল্লার বাসযাত্রা। যাত্রীদের কথা মাথায় রেখেই এবার দূরপাল্লার বাসে অত্যাধুনিক পরিষেবা চালু করছে পরিবহণ নিগম। বৃহস্পতিবার থেকে আপাতত একটি রুটে চালু হচ্ছে এই পরিষেবা।


পশ্চিমবঙ্গ পরিবহণ নিগমের তরফে জানানো হয়েছে, দূরপাল্লার বাসযাত্রাকে আরও আরামদায়ক করে তোলাই লক্ষ্য। তাই যাত্রীদের সুবিধার্থে নতুন পরিষেবা চালু করা হচ্ছে। আজ উদ্বোধন হলো এই অত্যাধুনিক পরিষেবার। আপাতত এসপ্ল্যানেড থেকে সিউড়ি ভায়া বোলপুর রুটে চলবে। এবার থেকে কী কী সুবিধা মিলবে দূরপাল্লার যাত্রায়?

পরিবহণ নিগমের তরফে জানানো হয়েছে, এবার থেকে বিমানযাত্রার ধাঁচে বাসেও মিলতে পারে হালকা খাবার, বিনামূল্যে জল। এবং সংবাদপত্রের ব্যাবস্থা থাকবে সময় কাটানোর জন্য। যেখানে তিনটি ভাষা অর্থাৎ ইংরেজি, হিন্দি এবং বাংলা ভাষার সংবাদপত্র পাওয়া যাবে। বাসযাত্রায় পড়া যাবে সংবাদপত্রগুলি। ৫০০ মিলিলিটার জলের বোতল। তবে প্রয়োজন হলে অতিরিক্ত জল টাকার বিনিময়ে কিনতে হবে। শুধু জল বা সংবাদপত্র নয়, থাকছে ফুড কর্নারও। হালকা প্যাকেজড স্ন্যাকস, বিস্কুট পাওয়া যাবে বাসে। এর ফলে দূরপাল্লার যাত্রায় বাস থেকে যাত্রীদের আর নামতে হবে না।

আপাতত পরীক্ষামূলকভাবে এই পরিষেবা চালু হলে পরবর্তী সময় দূরপাল্লার এসি ভলভো বাসে এই সমস্ত সুবিধা মিলবে। পরিবহন নিগমের ম্যানেজিং ডিরেক্টর রজনবীর সিং জানিয়েছেন, “দূরপাল্লায় যাত্রা আরও আরামদায়ক করে তোলার জন্য এই পদক্ষেপ করা হচ্ছে।” তিনি আরও জানিয়েছেন, পরে এসি ভলভো বাসগুলিতে Wi-Fi পরিষেবাও চালু হতে চলেছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে