West Bengal: কোভিড নিষেধাজ্ঞার শিথিলতা, রাত ১১ টা থেকে নাইট কার্ফু

0
19
West Bengal: কোভিড নিষেধাজ্ঞার শিথিলতা, রাত ১১ টা থেকে নাইট কার্ফু

সুস্মিতা নন্দী,DNI: আবার কোভিড নিষেধাজ্ঞা বাড়লো ৩০ আগস্ট পর্যন্ত। বৃহস্পতিবার নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “৩০ অগস্ট পর্যন্ত বিধিনিষেধ বাড়িয়ে দেওয়া হল। তবে, রাত ৯টা থেকে যে বিধিনিষেধ চালু হত, তা অনেকের অনুরোধে রাত ১১টা পর্যন্ত বাড়িয়ে দেওয়া হল। অর্থা‍ৎ, রাত ১১টা থেকে ভোর পাঁচটা পর্যন্ত রাজ্যে বলবৎ থাকবে কার্যত ‘নাইট কারফিউ।”

এর সাথে সাথে মুখ্যমন্ত্রী এটিও জানায় যে, যে সমস্ত ক্ষেত্রে ৫০% অনুমোদন দেওয়া হয়েছিল, যেমন সুইমিং পুল, অডিটোরিয়াম, খেলার জায়গা-সেই জায়গাগুলিতে পুরোটাই আপাতত ছাড় দেওয়া হল। আগে রাত ৯ টা থেকে যে কার্ফু জারি করা হয়েছিল তা বেড়ে ১১ টা থেকে করা হয়েছে। কোভিড নিষেধাজ্ঞা অনেকটাই শিথিলতা আসবে বলে মনে করছে সাধারণ মানুষ।

তবে মাননীয়া জানিয়েছে, এগারোটা থেকে যে নিষেধাজ্ঞা জারি হবে তাতে আরো শক্ত হবে প্রশাসন। পুলিশ প্রশাসন আরো কড়া ভাবে নজর রাখবে। সব জেলার পুলিশ সুপার এবং জেলা শাসকদের ইতিমধ্যেই নির্দেশ দেওয়া হয়েছে, যাতে নাইট কারফিউর বিষয়টিতে তাঁরা আরও বেশি জোর দিয়েছেন। রাতে জরুরি পরিষেবা ছাড়া গাড়ি চলাচলের উপরও নিষেধাজ্ঞা জারি বলবৎ রইল।

বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী আরো স্পষ্ট করে বলেন যে “এখনই চালু হচ্ছে না লোকাল ট্রেন। কারণ হিসেবে তিনি এদিন বলেন, ‘অনেকেই আমাকে লোকাল ট্রেনের কথা বলছেন। কিন্তু আমি বলছি, গ্রামে এখনও ভ্যাকসিনেশন কমপ্লিট হয়নি। আমরা অনেক কম ভ্যাকসিন পাচ্ছি। সেপ্টেম্বরে যেহেতু থার্ড ওয়েব আসছে বলে বলছেন বিশেষজ্ঞরা, তাই আপাতত লোকাল ট্রেন চালানো হবে না।লোকাল ট্রেন চলছে না বলে অনেকের সমস্যা হচ্ছে জানি। কিন্তু আপনার জীবনের থেকে দামি নয় কিছু। লোকাল ট্রেন নিয়ে আরও কিছুদিন অপেক্ষা করতে হবে। আরও ১৫ দিন বিধিনিষেধ থাকবে।”

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে