West Bengal Bypoll: পিকে-কে ‘বহিরাগত ভোটার’ বলে কটাক্ষ বিজেপির, তুঙ্গে রাজনৈতিক তরজা।

0
43



এতদিন ছিলেন তৃণমূলের ভোটকুশলী। এবার সরাসরি তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের কেন্দ্র ভবানীপুরের ভোটার হলেন প্রশান্ত কিশোর। ভবানীপুরের ভোটার তালিকায় রয়েছে তাঁর নাম। আর এ নিয়ে ইতিমধ্যে সমালোচনা শুরু করেছে বিজেপি। পিকে-কে ‘বহিরাগত ভোটার’ বলেও কটাক্ষ করছে গেরুয়া শিবির। যদিও প্রশান্ত কিশোর শিবিরের দাবি, উপনির্বাচন নয়, বাংলার বিধানসভা ভোটের আগেই ভোটার তালিকায় নাম তুলেছেন তিনি।
শনিবার রাতে ভবানীপুরের ২২২ নম্বর পার্টের ভোটার তালিকার একটি ছবি ভাইরাল হয়। ভাইরাল হওয়া ছবিতে দেখা গিয়েছে, ভোটার তালিকায় তাঁর নাম সংযোজিত হয়েছে ২০২১ সালের ১৫ জানুয়ারি থেকে ৭ এপ্রিলের মধ্যে। অর্থাৎ একুশের বিধানসভা মহারণের আগেই ভবানীপুর কেন্দ্রের ভোটার হয়েছিলেন প্রশান্ত কিশোর। ভবানীপুরের সেন্ট হেলেন স্কুল তাঁর ভোট কেন্দ্র। তবে উপনির্বাচনের আগেই তিনি ভোটার তালিকায় নাম তুলেছেন কিনা, তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।
তবে পিকে-র ভবানীপুর কেন্দ্রের ভোটার হওয়া নিয়ে সোশ্যাল মিডিয়ায় কটাক্ষ করেছে বিজেপি। অবশ্য এ নিয়ে তৃণমূলের তরফে কোনও প্রতিক্রিয়া দেওয়া হয়নি। দলীয় সূত্রে খবর, পিকে যে এই কেন্দ্রের ভোটার তা আগে থেকেই জানত তৃণমূল নেতৃত্ব। তবে গতবার ভোট দেননি পিকে। এবার তিনি ভোট দেন কিনা, তা দেখার।

প্রসঙ্গত, ২০১৯-এর লোকসভা ভোটের পরই তৃণমূলের পরামর্শদাতা হিসেবে যোগ দেন ভোটকুশলী প্রশান্ত কিশোর। একাধিকবার তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁকে বৈঠক করতে দেখা গিয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনায় বসতে দেখা গিয়েছে পিকে-কে। এর মধ্যে ভবানীপুরের ভোটার তালিকায় তার নাম ঘিরে বাড়ল জল্পনা।

News By Ritika

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে