WHO-তে চাকরির বেতন মূল্য ৬ লাখ টাকা! যোগ্যতা সেকেন্ডারি পাশ

0
89



বিশ্ব স্বাস্থ্য সংস্থায় (WHO) কর্মী নিয়োগ করা হচ্ছে। জানানো হয়েছে, যে কোনো ভারতীয় নাগরিক এতে আবেদন করতে পারবেন। তবে বিশেষ কয়েকটি যোগ্যতা থাকা বাঞ্ছনীয়। তাহলেই মিলতে পারে হু-তে চাকরির সুযোগ। জাতিসংঘের একটি বিশেষ সংস্থা হল হু। যার সদর দপ্তর অবস্থিত সুইজারল্যান্ডের জেনেভা শহরে। বিশ্বব্যাপী জনসেবামূলক বিভিন্ন কাজের সঙ্গে যুক্ত রয়েছে এই সংস্থা।

সম্প্রতি সংস্থার তরফে একটি নতুন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বলা হয়েছে, টিম অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগ প্রক্রিয়া শুরু হবে। প্রয়োজনীয় যোগ্যতা থাকতে হবে যেকোনো স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান থেকে সেকেন্ডারি পাশ। এছাড়া সেক্রেটারিয়াল ট্রেনিং এবং বিশ্ববিদ্যালয়ে যেকোনো ডিগ্রি থাকলে মিলবে অগ্রাধিকার। প্রার্থীকে ইংরেজি ভাষায় দক্ষতা রাখতে হবে। আপাতত দু’বছরের চুক্তিভিত্তিক পদে নিয়োগ করা হবে। প্রার্থী বাছাই করা হবে স্ক্রিনিং-এর মাধ্যমে। এই পদে বেতন রয়েছে বার্ষিক ৬,০৮,০৬৪ টাকা।

এবার জেনে নিন কীভাবে আবেদন করবেন-

আবেদন করা যাবে সরাসরি অনলাইনে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে নির্দিষ্ট গাইডলাইন মেনে আবেদন করতে পারবেন। অনলাইনে আবেদন করার জন্য https://careers.who.int/careersection/ এই ওয়েবসাইটে ভিজিট করুন। অথবা গুগলে গিয়ে সার্চ করুন WHO ক্যারিয়ার। আবেদন করার শেষ তারিখ ৬ অগাস্ট, ২০২১। বিশদ তথ্যের জন্য অফিসিয়াল ওয়েবসাইটে চোখ রাখতে হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে